Sunday, May 29, 2022

অনলাইনে পিৎজা অর্ডার করে ১১ লাখ টাকা হারালেন তরুণী

আন্তর্জাতিক ডেস্ক: স্মার্টফোন থেকে অনলাইনে পিৎজা আর ড্রাইফ্রুট অর্ডার করেছিলেন এক তরুণী। মূল্য পরিশোধ করতে গিয়ে হারান বেশ কয়েক হাজার টাকা। এরপর সেই হারানো অর্থ ফিরে পেতে গিয়ে বড়সড় প্রতারণার শিকার হয়েছেন ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাইয়ের ওই তরুণী। খোয়ালেন ১১ লাখ টাকারও বেশি।

এরপরই মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানান রাজ্যটির আন্ধেরি এলাকার বাসিন্দা ওই তরুণী। এরপরই প্রতারণার ঘটনাটি প্রকাশ্যে আসে। ওই তরুণী অভিযোগের ভিত্তিতে তথ্য ও প্রযুক্তি আইনে এফআইআর দায়ের করেছে পুলিশ। শনিবার (১৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

পুলিশের বরাত দিয়ে বার্তাসংস্থাটি জানিয়েছে, গত বছরের জুলাই মাসে ওই তরুণী অনলাইনে পিৎজা অর্ডার করেন। তবে অর্ডার সম্পূর্ণ হওয়ার আগেই কোনোভাবে তার অ্যাকাউন্ট থেকে ৯ হাজার ৯৯৯ টাকা কেটে নেওয়া হয়।

একই ভাবে গত বছরের ২৯ অক্টোবরে অনলাইনে ড্রাইফ্রুট অর্ডার করার সময় আবারও ওই তরুণী ১ হাজার ৪৯৬ টাকা হারান। সেই টাকা ফেরত পেতে গুগল সার্চ করে একটি নাম্বারে ফোন করেন তিনি। আর সেই নাম্বারটিই ছিল এক প্রতারকের।

ফোন পেয়ে ওই তরুণীকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেন অভিযুক্ত প্রতারক। টাকা ফেরত পেদে উদগ্রীব তরুণী সেই নির্দেশনাও পালন করেন করেন অক্ষরে অক্ষরে। এরপর ওই অ্যাপের মাধ্যমেই তরুণীর ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয় প্রতারক। একপর্যায়ে ওই তরুণীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেয় ১১ লাখ ৭৮ হাজার টাকা।

অবশ্য বিপুল পরিমাণ এই টাকা অবশ্য একদিনে সরায়নি প্রতারক। ওই তরুণীর দাবি, গত ১৪ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তার অ্যাকাউন্ট থেকে ওই টাকা তুলে নেওয়া হয়।
অ্যাকাউন্ট থেকে যে তার জমা থাকা পুরো টাকা গায়েব হয়ে গেছে, সেটি অবশ্য পরে বুঝতে পারেন ওই তরুণী। এরপরই মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানান তিনি।
পুলিশ জানিয়েছে, প্রতিবারই ওই তরুণীকে বোকা বানিয়েছে প্রতারক। এ বিষয়ে আমরা তদন্ত শুরু করেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...