Sunday, May 29, 2022

অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট
দক্ষিণাঞ্চলের অপরাজিত চ্যাম্পিয়ন যশোর

নিজস্ব প্রতিবেদক: শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার দক্ষিণাঞ্চলের অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক যশোর। বুধবার শামস্-উল-হুদা স্টেডিয়ামে তারা ২ উইকেটে হারিয়েছে সাতক্ষীরা জেলাকে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় যশোর। ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সাতক্ষীরা। ১০ ওভারে কোন উইকেট না হারিয়ে ৩৫ রান করে। প্রথম বোলিং পরিবর্তনে বদলে যায় ম্যাচের মোড়। ১১ তম ওভারে প্রথম বোলিং পরিবর্তন করে যশোরের অধিনায়ক অভিক ঘোষ বিল্টু। বল হাতে তুলে দেন রমজান আলী পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া বারিকুলের হাতে। বল হাতে নিয়ে দ্বিতীয় বলেই সাফল্য এনে দেয় বারিকুল।

পরে আজমান দুই উইকেট তুলে নিলে ৫০ রানের আগেই ৩ উইকেট হারিয়ে ফেলে। লেগ স্পিনার আবির এসেই সাতক্ষীরার ওপেনার নেওয়াজ শরীফকে সাজঘরে ফেরত পাঠায়। আর এতে ৫৭ রানে ৪ উইকেটের দলে পরিণত হয় সাতক্ষীরা। শরীফ আউট হওয়ার আগে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৩ রান করেন। শরীফের ৬৬ বলের ইনিংসে ছিল চারটি চারের মার।

পরে সাতক্ষীরা লেজ গুটিয়ে দেন ডানহাতি অফস্পিনার সোহান হোসেন। সোহান ৫.৫ ওভারে ৭ রানে ৫ উইকেট নেয়। এরপাশে বাঁহাতি স্পিনার আজমান ৩টি উইকেট নেয়। সাতক্ষীরার পক্ষে ব্যাট হাতে এসকে সাইদুল হক ১৮, তানজিম আহমেদ ১৫ রান করে। এছাড়াও অতিরিক্ত থেকে আসে ২৪ রান।

জবাবে ব্যাট করতে নেমে বলে ৪১ ওভার ৩ বলে ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে যশোর। ব্যাট হাতে যশোরের পক্ষে দলীয় অধিনায়ক অভিক ঘোষ বিল্টু ৫৮ বলে ২ চারে অপরাজিত ২৯ রান করে। এই রানের জন্য ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয় বিল্টু। এরপাশে বারিকুল ইসলাম ২৬, আবির হোসেন ১৯ ও মিকাইল ১২ রান করে। বল হাতে সাতক্ষীরার এসকে সাদিকুল হক ২৭ রানে ৪টি, এনামুল, রাহাতুল ইসলাম ও তানজিম আহমেদ সজীব ১টি উইকেট দখল করে।

ম্যাচ শেষে বিজয়ী ও বিজীতদের হাতে পুরস্কার তুলে দেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেল প্রশাসক রফিকুল হাসান, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, সাবেক ক্রিকেটার খান মোহাম্মদ রফিক সকু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতিনিধি ফরহাদুর রেজা মুন্না প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...