অসাম্প্রদায়িক বৈশিষ্ট্য সমুন্নত রাখতে দেশব্যাপী সংলাপ হবে : ধর্ম প্রতিমন্ত্রী

অসাম্প্রদায়িক বৈশিষ্ট্য সমুন্নত রাখতে

কল্যাণ রিপোর্ট
ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আয়োজনে মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যলয়ের সভা কক্ষে আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। জাতির পিতা বাংলাদেশের সংবিধানে ধর্মনিরপেক্ষতা তথা অসাম্প্রদায়িক বাংলাদেশের মূলনীতি সন্নিবেশিত করে গেছেন। দেশের অসাম্প্রদায়িক বৈশিষ্ট্য সমুন্নত রাখতে দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আন্তঃ ধর্মীয় সংলাপ বিস্তৃত করা হবে। এর মাধ্যমে সকল সম্প্রদায়ের মানুষের মধ্যকার আন্তঃধর্মীয় সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন , পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রি স্বপন ভট্টাচার্য , অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন , যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির , পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ , জেলা ইমাম পরিষদের সভাপতি আনোয়ারুল করিম, যশোর আমিনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাখাওয়াত হোসেন , জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসিম সাহা , হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক সাবেক কাউন্সিলর সন্তোষ কুমার দত্ত , যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ মহারাজ , প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান ।

সংলাপে পুলিশ প্রশাসন, ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সংস্কৃতি কর্মী, বীর মুক্তিযোদ্ধাসহ যশোর জেলার বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ অংশগ্রহণ করে যশোরসহ সারা দেশের ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধি ও সুসংহত করতে বিভিন্ন সুপারিশ তুলে ধরেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে