Sunday, May 22, 2022

আইনশৃংখলা কমিটির সভা : ঈদে হাসপাতালের খাবার নিয়ে প্রশ্ন 

 দুর্ঘটনা রোধে ছাত্রদের সতর্ক করবেন শিক্ষকরা
 তেলের বোতলে লেখা দামের বেশি নিলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: বেপরোয়া মোটরসাইকেল না চালাতে ছাত্রদের আহবান জানাবেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। যশোর জেলা আইন শৃংঙ্খলা কমিটির সভা থেকে শিক্ষা অফিসারের মাধ্যমে এধরনের মেসেজ পৌছে যাবে শিক্ষকদের কাছে। ঈদে বেপরোয়া মোটরসাইকেল চালানোর কারণে সারাদেশের মতো যশোরে একাধিক সড়ক দুর্ঘটনা ঘটায় রোববার এ ধরনের একটি সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। আর ভোজ্য তেলের বোতলের গায়ে লেখা দামের বেশি নিলে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আলোচনা হয়েছে সভায়। এছাড়া ঈদের সময় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রোগীর নি¤œমানের খাবার দেয়ার বিষয়ে সিভিল সার্জনকে খোঁজ নিতে বলা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, ঈদের সময় সারা দেশের ন্যায় যশোরে সড়ক দুর্ঘটনা ঘটেছে। অল্প বয়সী যুবকদের বেপরোয়া মোটরসাইকেল চালানো কারণেই এদুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা রোধে বেপরোয়া মোটরসাইকেল চালানোকে নিরুৎসাহিত করবে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। তারা যেন এ বিষয়ে গুরুত্বসহকারে কাজে করে সেজন্য শিক্ষা অফিসারকে বলা হয়েছে। বিশেষ দিবসে কারাগার, এতিমখানা ও হাসপাতালের রোগীদের উন্নত মানের খাবার পরিবেশন করানো হয়। সেখানে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রোগীর নি¤œমানের খাবার খাওয়ানো হয়েছে। এবিষয়ে সিভিল সার্জনকে খোঁজ নিতে বলা হয়েছে।

পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, ঈদের আগে থেকে যশোরের আইন শৃংঙ্খলা ভাল আছে। সড়ক দুর্ঘটনা রোধে লাইসেন্স না থাকায় ঈদের সময় ২৪০টি মোটরসাইকেল আটক করা হয়। প্রতিদিনই এ সংক্রান্ত কারণে মোটরসাইকেল চালককে জরিমানা করা হচ্ছে। তেলের সংকট সৃষ্টি করা অসাধূ ব্যবসায়ীদের ছাড় দেয়া হবে না। সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ^াস বলেন, সামনে আসছে বর্ষাকাল। বর্ষাকালে ডেঙ্গু মশার জন্ম নেয়। ডেঙ্গু প্রতিরোধে পৌর এলাকায় রাস্তা, ড্রেনের পাশ থেকে ডাবের খোলা অপসারণ করা জরুরি। সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন, আসরের পর থেকে সন্ধ্যার পর কলেজের ভেতরে বহিরাগতদের আনাগোনা বেড়েছে। তারা নেশা করে। বহিরাগতদের আনাগোনা রোধে পুলিশ টহল জোরদার করা জরুরি। সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক শামীমা সুলতানা বলেছেন অটোরিক্সা, ইজিবাইকে হাইড্রোলিক হর্ন বাজানোর কারণে শহরে চলাচল করতে গেলে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। এগুলো ইচ্ছামতো শহরে চালানোর কারণে চলাচল করা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। অটোরিক্সা, ইজিবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে তিনি পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, ভোজ্য তেলের বোতলের গায়ে যে দাম লেখা থাকবে। তার চেয়ে বেশি দামে বিক্রি করতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন যশোরের পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা হয়দার গনী খান পলাশ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন, জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক অসিত কুমার সাহা, জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবীবসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার (২২...

যশোরে অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাসেল হোসেন (২৪) নামে এক যুবকের অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ...

কোন শিক্ষা প্রতিষ্ঠানই এভাবে চলতে পারে না

যশোরের মণিরামপুর উপজেলার জোকা কোমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবিরুজ্জামান বিদ্যালয়ে যান না...

ভোরের ঝড়ে লণ্ডভণ্ড যশোরাঞ্চল

উপড়ে পড়েছে গাছপালা ভেঙে গেছে বাড়িঘর-বিদ্যুতের খুঁটি অশনির আঘাত না কাটতেই কৃষকের ঘরে কালো থাবা শাহারুল...

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা...

সুজলপুরে দুই বন্ধুকে মারপিটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: পূর্বশত্রুতার জের ধরে যশোর শহরতলীর সুজলপুরে সাকিব (২৫) ও নাহিদ (২৩) নামে...