মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

আইপিএলে ডাক পেয়েছেন সালমা

নিজস্ব প্রতিবেদক: ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ, যেটা নারী আইপিএল নামে বেশ পরিচিত। গত আসরে বাংলাদেশ থেকে এই আসরে খেলেছিলেন দুই নারী ক্রিকেটার, জাহানারা আলম এবং সালমা খাতুন। তবে, এবার দুইজন নয়, নারী আইপিএলে ডাক পেয়েছেন একজন, অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। জাহানারাকে ডাকেনি কেউ।

গত নারী আইপিএলে অভিষেকেই বাজিমাত করেছিলেন স্পিনার সালমা। চ্যাম্পিয়ন হয় তার দল ট্রেইল ব্লেজার্স। প্রায় প্রতিটি ম্যাচেই ভালো খেলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক। সম্প্রতি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও দারুণ ছন্দে ছিলেন সালমা। যে কারণে আইসিসি বিশ্বকাপ একাদশেও একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নেন তিনি স্পিনার হিসেবে।

মূলতঃ গত আসরের পারফরম্যান্স এবং ওয়ানডে বিশ্বকাপে ভালো খেলার কারণেই এবারের নারী আইপিএলে ডাক পেয়েছেন সালমা। আইপিএলে খেলার জন্য আগামী ১৫ মে ভারত যাওয়ার কথা রয়েছে তার। এরই মধ্যে বিসিবি থেকে অনুমতি পত্রও মিলে গেছে সালমার। শুক্রবার খুলনা থেকে সালমা প্রতিক্রিয়া জানিয়ে বলেন, খুবই ভালো লাগছে এবারও আইপিএলে দল পাওয়ায়। চেষ্টা করব আগের চেয়েও ভালো করতে। এবার যেহেতু ভারতে খেলতে হবে, কন্ডিশন আমাদের মতোই। আশা করি কিছু করতে পারব। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব।

পরীক্ষামূলকভাবে নারী আইপিএল খেলা হয় তিন দলের মধ্যে। ক্রিকেটারদের কোনো নিলাম হয় না। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেই ক্রিকেটার চেয়ে নেয়। টুর্নামেন্টের প্রথম থেকেই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছিলেন পেসার জাহানারা আলম। প্রথম দুই আসরে প্রশংসাও কুড়ান তিনি। যদিও শেষ আসরে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এবার তাকে ডাকাই হয়নি তাকে।
তিন দলের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবাররের আসর মাঠে গড়াবে ২৩ মে পুনেতে। ২৪ মে হবে দ্বিতীয় ম্যাচ। ২৬ মে লিগের শেষ ম্যাচ। ২৮ মে হবে ফাইনাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

মরুর বুকে সাম্বার ছন্দ

ক্রীড়া ডেস্ক : হলুদ জার্সি, নীল শর্টস। সেই চেনা সাম্বা। এই ব্রাজিলকেই তো ভালোবাসেন বিশ্বের...

টাইব্রেকারে জাপানের স্বপ্নভঙ্গ করে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক : ফুটবলে নিজেদের ইতিহাস নতুন করে লেখার সুযোগ ছিল জাপানের। সে লক্ষ্যে এবার...

সাতক্ষীরায় সাবিনা ও মাসুরাকে সংবর্ধনা

সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাফ চ্যাম্পিয়নশীপে বিজয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক সাতক্ষীরার কৃতি...

বাড়ির চারপাশ কাটা দিয়ে ঘিরেছে প্রতিপক্ষ

তালা প্রতিনিধি: জমি দখলের জন্য তালার বাউখোলা গ্রামে ভ্যানচালক আয়ুব আলীর বসত বাড়ির চারপাশ...

পাইকগাছায় নিসচা’র উদ্যোগে ছাগল বিতরণ

পাইকগাছা প্রতিনিধি: নিরাপদ সড়ক চাই (নিসচা) পাইকগাছা উপজেলা শাখার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ...

মণিরামপুরে কাভার্ডভ্যান চাপায় নিহতদের পরিবারকে সহায়তা

মণিরামপুর প্রতিনিধি: কাভার্ডভ্যান চাপায় নিহত ৫ ব্যক্তির পরিবারের সদস্যদের হাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে...