Wednesday, May 18, 2022

আইপিএলে ডাক পেয়েছেন সালমা

নিজস্ব প্রতিবেদক: ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ, যেটা নারী আইপিএল নামে বেশ পরিচিত। গত আসরে বাংলাদেশ থেকে এই আসরে খেলেছিলেন দুই নারী ক্রিকেটার, জাহানারা আলম এবং সালমা খাতুন। তবে, এবার দুইজন নয়, নারী আইপিএলে ডাক পেয়েছেন একজন, অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। জাহানারাকে ডাকেনি কেউ।

গত নারী আইপিএলে অভিষেকেই বাজিমাত করেছিলেন স্পিনার সালমা। চ্যাম্পিয়ন হয় তার দল ট্রেইল ব্লেজার্স। প্রায় প্রতিটি ম্যাচেই ভালো খেলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক। সম্প্রতি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও দারুণ ছন্দে ছিলেন সালমা। যে কারণে আইসিসি বিশ্বকাপ একাদশেও একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নেন তিনি স্পিনার হিসেবে।

মূলতঃ গত আসরের পারফরম্যান্স এবং ওয়ানডে বিশ্বকাপে ভালো খেলার কারণেই এবারের নারী আইপিএলে ডাক পেয়েছেন সালমা। আইপিএলে খেলার জন্য আগামী ১৫ মে ভারত যাওয়ার কথা রয়েছে তার। এরই মধ্যে বিসিবি থেকে অনুমতি পত্রও মিলে গেছে সালমার। শুক্রবার খুলনা থেকে সালমা প্রতিক্রিয়া জানিয়ে বলেন, খুবই ভালো লাগছে এবারও আইপিএলে দল পাওয়ায়। চেষ্টা করব আগের চেয়েও ভালো করতে। এবার যেহেতু ভারতে খেলতে হবে, কন্ডিশন আমাদের মতোই। আশা করি কিছু করতে পারব। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব।

পরীক্ষামূলকভাবে নারী আইপিএল খেলা হয় তিন দলের মধ্যে। ক্রিকেটারদের কোনো নিলাম হয় না। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেই ক্রিকেটার চেয়ে নেয়। টুর্নামেন্টের প্রথম থেকেই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছিলেন পেসার জাহানারা আলম। প্রথম দুই আসরে প্রশংসাও কুড়ান তিনি। যদিও শেষ আসরে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এবার তাকে ডাকাই হয়নি তাকে।
তিন দলের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবাররের আসর মাঠে গড়াবে ২৩ মে পুনেতে। ২৪ মে হবে দ্বিতীয় ম্যাচ। ২৬ মে লিগের শেষ ম্যাচ। ২৮ মে হবে ফাইনাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সুমাইয়া খাতুন নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ঝুলন্ত মরদেহ...

ঝিকরগাছায় সখিনা হত্যার দায় স্বীকার প্রেমিকের

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছায় সখিনাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে তার প্রেমিক...

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত 

কল্যাণ ডেস্ক: বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে...
00:03:13

যশোরে বাপ্পি খুনের আসামিরা দুই সপ্তাহেও আটক হয়নি

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার ভায়না গ্রামের বাপ্পি হাসান (১৯) নামে এক তরুণ খুনের...

পদ্মা সেতুর টোল নির্ধারণে প্রজ্ঞাপন

কল্যাণ ডেস্ক: বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পৌরসভা ও দোহাকুলা ইউনিয়ন ফাইনালে 

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: উপজেলা পর্যায়ে মঙ্গলবার বাঘারপাড়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল পর্বের...