Sunday, May 22, 2022

আজ শ্যামনগরে আসছেন ডেনমার্কের রাজকুমারী

এস এম মিজানুর রহমান শ্যামনগর (সাতক্ষীরা): ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের সাতক্ষীরায় শ্যামনগরে মুন্সীগঞ্জে আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে সর্বত্র। সবার মধ্যে উৎসাহ ও প্রস্তুতি লক্ষ্যণীয়। আজ ২৭ এপ্রিল সাতক্ষীরায় পা রাখবেন ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন।

সাতক্ষীরার তথ্য ও গণসংযোগ কর্মকর্তা মোজাম্মেল হক জানান, ডেনমার্কের রাজকুমারী ম্যারি আজ সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে হ্যালিকপ্টারযোগে আসবেন। দিন ভার থাকবেন উপকুলবাসীর সাথে সময় কাটাতে খাবেন স্থানীয় একটি রিসোর্টে, ঘুরবেন ম্যানগ্রোভ সুন্দরবনে। তবে আজ অতিথির নিরপত্তার কথা বিবেচনায় রেখে কোন সংবাদই সরকারের বিটিভি ও পিআইডি ছাড়া কেউ সংগ্রহ করতে পারবে না।

মুন্সিগঞ্জের নিলীমা রাণী বলেন, আজ যেহেতু রাষ্ট্রীয় অতিথির নিরপত্তার জন্য উপকূলের সাধারণ মানুষ সেখানে দেখতে যেতে পারবেন না। সেহেতু দেশের গুরুত্বপূর্ণ গণমাধ্যমগুলোতে লাইভ দেখানোর জন্যও অনুরোধ এলাকার মানুষের। যেহেতু উন্নয়ন প্রতিষ্ঠানগুলো কাজও দেখবেন এজন্য উপকূলের সাধারণ মানুষের সাথে এনজিওরাও স্বাগত জানাতে চায় অতিথিকে।

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম মৃধা বলেন, আজ উপকূলবাসীর সাথে জনপ্রতিনিধিরাও অতিথিকে বরণ করতে অধীর অপেক্ষায় আছে। তারা অনুষ্ঠান সফল করতে সব রকম সহযোগিতা করে যাচ্ছেন।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনীর স্টেশন অফিসার নুরুল আমিন বলেন, আজ এ সফরের জন্য নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে বন উপকূলের সর্বত্র। উপকূলবাসী অকৃত্রিম স্বাগত জানাতে তাদের কাচাঘর কাদাপানি দিয়ে দিছে লেপে। রাস্তা করছে সংস্কার, যাতে অতিথির পথ চলতে আজ যেন কষ্ট না হয়। আর নিরাপত্তায় জড়িত সব প্রতিষ্ঠানকে যুক্ত করা হয়েছে। তারা পাহারা দিচ্ছে পানিতে, জঙ্গলে, ঘরে বাড়িতে। এ ক’দিন নিষেধাজ্ঞা নয় অতিথির নিরপত্তার স্বার্থে সুন্দরবনে ঢুকতে পারবে না পর্যটকরা। মাছধরা জেলেদেরও অন্যদিকে সরিয়ে দেয়া হয়েছে।

সবকিছুকে ছাপিয়ে উপকূলবাসীর যার সাথে কথা বলা হচ্ছে তিনিই বলেছেন ডেনমার্ক সরকার ও বাংলাদেশ সরকার যেহেতু সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জ-বুড়িগোয়ালিনী বেছে নিয়েছেন সেজন্য এলাকাবাসী ধন্য।
এদিকে আজ পুরো প্রস্তুতির কথা জানালেন সাতক্ষীরার জেলা প্রশাসক হুমায়ুন কবির, নিরাপত্তার জন্য সরকারের প্রায় গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠান এখন সাতক্ষীরা শ্যামনগর মুন্সিগঞ্জ, বুড়িগোয়ালিনী উপকূলে। তারা এবং জেলা প্রশাসন অতিথির সব আয়োজন সফল করতে নিরলস পরিশ্রম করছেন। তিনি জানান, আজ বুধবার-ই সুন্দরবন ভ্রমণ সেরে দুপুরের খাবার খেয়ে ডেনমার্কের রাজকুমারী রওয়ানা দেবেন ঢাকার উদ্দেশ্যে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার (২২...

যশোরে অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাসেল হোসেন (২৪) নামে এক যুবকের অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ...

কোন শিক্ষা প্রতিষ্ঠানই এভাবে চলতে পারে না

যশোরের মণিরামপুর উপজেলার জোকা কোমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবিরুজ্জামান বিদ্যালয়ে যান না...

ভোরের ঝড়ে লণ্ডভণ্ড যশোরাঞ্চল

উপড়ে পড়েছে গাছপালা ভেঙে গেছে বাড়িঘর-বিদ্যুতের খুঁটি অশনির আঘাত না কাটতেই কৃষকের ঘরে কালো থাবা শাহারুল...

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা...

সুজলপুরে দুই বন্ধুকে মারপিটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: পূর্বশত্রুতার জের ধরে যশোর শহরতলীর সুজলপুরে সাকিব (২৫) ও নাহিদ (২৩) নামে...