Saturday, May 28, 2022

আসছে জেমস এর নতুন গান

কল্যাণ ডেস্ক: দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি ‘নগরবাউল’ জেমস। উপমহাদেশের নন্দিত এই শিল্পী বাংলার পাশাপাশি জয় করেছেন বলিউডও। গত এক যুগে সিনেমার একাধিক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে ভক্তরা অপেক্ষায় ছিলেন তার নিজের করা নতুন মৌলিক গানের জন্য।

ভক্তদের সেই আপেক্ষ এবার ঘুচতে যাচ্ছে। এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন এই তারকা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বসুন্ধরা গুঁড়া মসলার ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

সেই পোস্টে লেখা হয়েছে, ‘বসুন্ধরা গুঁড়া মশলার নিবেদনে একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’

সে পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য গানটি নিবেদন করছে ‘বসুন্ধরা গুঁড়া মসলা’।

গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এক যুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে বিস্তারিত জানতে হলে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। আজ বিকেলে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। সেখানে জেমস ভাইও উপস্থিত থাকবেন। তখনই গানটি নিয়ে বিস্তারিত জানানো হবে।’

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তারমধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুস্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

দেশের সিনেমায়ও জেমসের জনপ্রিয় গানের সংখ্যাও কম নয়। ‘আসবার কালে আসলাম একা’, ‘দেশা আসছে’, ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’, ‘এত কষ্ট কষ্ট লাগে কেন অন্তরে’, ‘বিধাতা’ গানগুলো শ্রোতাদের অসামান্য ভালোবাসা পেয়েছে।

বলিউডের সিনেমায় জেমসের গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমার ‘রিশতে, আলভিদা’ এবং ‘ওয়ার্নিং থ্রিডি’ সিনেমার‘বেবাসি’।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...