Tuesday, August 16, 2022

ইউপি চেয়ারম্যান বোরহানের বিরুদ্ধে চাল চুরির অভিযোগ

নড়াইল প্রতিনিধি :

নড়াইল লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের বিরুদ্ধে গেল ঈদুল আযহার (ভিজিএফ’র) চাল চুরির অভিযোগ পাওয়া গেছে।

গত ১০ জুলাই ঈদুল আযহা উপলক্ষে পিআইও অফিস কতৃক দিঘলিয়া ইউনিয়নে ১০ কেজি করে ৫৪১ জনের নামে ৫ টন ৪৪০ কেজি চাল বরাদ্দ হয়। সেই অনুযায়ী চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন ৫৪১ জনের নামের তালিকার মাস্টাররোল জমা দিয়ে চাল বিতরণ করেন। কিন্তু ওই ইউনিয়নের মেম্বারদের সমন্বয় ছাড়াই চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করে নিজ পছন্দের লোককে চাল বিতরণ করেছেন।

গত ২৫ জুলাই দিঘলিয়া ইউনিয়নে গিয়ে খোজ খবর নিলে ৯ ওয়ার্ডের তালিকার মাস্টার রোল দেখে কোন মিল পাওয়া যায়নি। এমনকি যে ওয়ার্ডে ৫০ বছর ধরে কোন হিন্দু ধর্মের লোক বসবাস ছিলো না সেই সকল ওয়ার্ডে হিন্দুদের নাম দিয়ে চাল উত্তোলন করা হয়েছে।

ইউনিয়নের মেম্বার ফিরোজে শেখ বলেন আমার ওয়ার্ডে লোক সংখ্যা ২ হাজারের উপরে কিন্ত চালের নামের তালিকা ৭ টি তার মধ্যে যাদের নাম আছে দুজন পাই নাই, আর যে দুজনের নাম আছে ওই নামে আমার ওয়ার্ডে কোন লোক নেই।

মেম্বার হাবিবুর রহমান বলেন আমার ওয়ার্ডে ভোটার সংখ্যা ৯৯৬। আমি পেয়েছি মাত্র ১০ টি কার্ড। আমার ওয়ার্ডে কোন হিন্দু লোকের বসবাস নেই কিন্ত তালিকায় দেখছি ১৪/১৫ জন হিন্দু ব্যাক্তির নাম আছে এটা কি করে সম্ভব হলো তা আমার বোধগম্য নয়।

মেম্বার অমল বিশ্বাসকে তালিকা দেখানো হলে তিনি বলেন আমি অধিকাংশ লোক চিনি না আমি ১৪ টি কার্ড পেয়েছি তা ১৪ জনকে বিতরণ করেছি। বাকি চেয়ারম্যান সাহেব জানে।

দিঘলিয়া ইউনিয়নের সচিব নুরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন আমি মেম্বারদের কাছ থেকে তালিকা নিয়ে চেয়ারম্যানকে দিয়েছি। তারপর তিনি কিভাবে তালিকা করেছেন আমার জানা নেই। তবে উনার একজন ব্যক্তিগত সহকারী আছে উনি তালিকা করেছেন তাই জানি।

এ বিষয়ে দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের সাথে মুঠোফোনে (০১৭১১৯৩৯৮৫৩) কথা হলে তিনি উত্তেজিত হয়ে বলেন আমি ব্যস্ত আছি কথা বলতে পারব না এখানে আসেন বলে ফোন কেটে দেন।

লোহাগড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আজগর আলী মুঠোফোনে বলেন চেয়ারম্যান আমাকে কিছু বলেছে। আপনারা যেভাবে বলেছেন উনি তা বলেন নাই। তবে আপনারা সরেজমিনে যা পেয়েছেন সেভাবে লিখবেন। তারপর তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

স্বামী স্ত্রী হিসেবে মেলামেশা, যশোরে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : তালাকের কাগজ ছয় বছর গোপন করে স্বামী-স্ত্রী হিসেবে মেলামেশার এক পর্যায় তালাকের...

দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই : এমপি নাবিল

নিজস্ব প্রতিবেদক : যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, দেশের মানুষের জন্য যা...

প্রেমবাগে শতাধিক নারীকে ফ্রি চিকিৎসা দিলেন ডা. নিকুঞ্জ

নিজস্ব প্রতিবেদক : যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের দুস্থ ও অসহায় নারী রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা...

নওয়াপাড়ায় ৬০ অবৈধ ঘাটের মধ্যে উচ্ছেদ ৪৭

কামরুল ইসলাম, অভয়নগর : নওয়াপাড়া নৌবন্দরে অবৈধ ঘাট উচ্ছেদ অভিযানের তৃতীয় দিনে ১৮ টি অবৈধ...

যশোরে ১০ লাখ টাকা না দেয়ায় মামলা দিয়ে হয়রানি

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার প্রেসক্লাব যশোরে চাঁচড়া পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ ইন্সপেক্টর রোকিবুজ্জামানের বিরুদ্ধে সংবাদ...

গার্ডার দুর্ঘটনা : চীনা ঠিকাদারের দায় মিলল তদন্তে, চুক্তি বাতিলের চিন্তা

কল্যাণ ডেস্ক : নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ বন্ধ...