Wednesday, July 6, 2022

উইন্ডিজকে আড়াইশ রানে আটকে দেওয়ার লক্ষ্যে মাঠে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিন শুক্রবার মাঠে নেমেছে বাংলাদেশ। ৮ রানে পিছিয়ে থেকে দিন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাথওয়েট ৪৩ ও বোনার ১২ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের লক্ষ্য স্বাগতিকদের আড়াইশ রানে আটকে দেওয়া।

ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের প্রথম ইনিংসে ভরাডুবি। ছয় ব্যাটসম্যানের শূন্যের মাঝে কেবল ঝলমলে ইনিংস খেলেন অধিনায়ক সাকিব আল হাসান। লাঞ্চের কিছুর সময় পর ১০৩ রানে অলআউট হয় তারা। তবে বাংলাদেশের পেসাররাও মন্দ করছে না। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব জানালেন আশাবাদী প্রত্যয়।
ম্যাচের পর সাকিব সংবাদ সম্মেলনে বলেছেন, ‘টিমের দুইটা অপশন আছে। আমরা ছেড়ে দিয়ে খেললাম, ওয়েস্ট ইন্ডিজ ওদের মতো যত ইচ্ছা রান করলো। আর আমরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করে শেষ হয়ে গেলো।’ কিন্তু প্রতিপক্ষকে আড়াইশর মধ্যে থামানোর লক্ষ্য জানালেন অধিনায়ক, ‘আরেকটা অপশন হচ্ছে, একশ-দেড়শ-দুইশ, এমনকি আড়াইশ রানের মধ্যে তাদের যদি প্রথম ইনিংসে অলআউট করতে পারি। তখন আমরা দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করি, তাহলে শেষ ইনিংসে কী হতে পারে তা আমরা জানি না। প্রতিদিনই নতুন। সেই একটা সুযোগ আমাদের কাছে আছে।’

হতাশার প্রথম দিন
অ্যান্টিগা টেস্টের প্রথম দিন কেটেছে হতাশায়। দেড় সেশনে ১০৩ রানে অলআউটের পর ওয়েস্ট ইন্ডিজের ২ উইকেটে বেশি নিতে পারেনি। অ্যান্টিগা টেস্টের প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৫ রানে। ৮ রানে পিছিয়ে দিন শেষ করে তারা। দারুণ অবস্থায় প্রথম দিনের ইতি টেনেছে স্বাগতিকরা। স্বাগতিক ব্যাটসম্যানরা খেলছেন পূর্ণ টেস্ট মেজাজে। কোনো তাড়াহুড়ো নেই তাদের। একের পর এক ডট বল দিয়েছেন, বল ছেড়েছেন। তারই পুরষ্কার স্বরূপ দিন শেষে স্বস্তিতে তারা। ১৪৯ বলে ৪২ রানে ক্রেইগ ব্র্যাথওয়েট ও ৪৩ বলে এনক্রুমা বোনার ১২ রানে অপরাজিত আছেন। যদিও ব্র্যাথওয়েট শূন্য রানে ফিরতে পারতেন মুমিনুল ক্যাচ মিস না করলে। জন ক্যাম্পবেল ২৪ ও রেইফার ১১ রান করে আউট হন। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান। উইন্ডিজের রান পাহাড়ে চাপা পড়তে না চাইলে বাংলাদেশের বোলারদের দ্বিতীয় দিনের শুরুতে দ্রুত উইকেট নিতে হবে। এ ছাড়া নেই কোনো বিকল্প।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...