Wednesday, July 6, 2022

এক কোটি ১৯ লাখ টাকার প্রতারণা
তামান্না লিমিটেডের এমডিসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: এক কোটি ১৯ লাখ ২৭ হাজার টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে তামান্না লিমিটেডের এমডিসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে যশোর আদালতে মামলা করা হয়েছে। রোববার যশোর বিমান বন্দর আবাসিক এলাকার বাসিন্দা এসএম আবুল বাশারের মেয়ে তাব্বাসছুম কবির এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদক দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন- তামান্না লিমিটেডের এমডি এম ইকবাল, কর্মকর্তা এম শাহাজাহান আলী, সাইদুর রহমান, এম আতাউর রহমান, এম হারুন-অর-রশীদ ও এম নুরুল্যা হেলাল।

মামলা সূত্রে জানা গেছে, বাদী তাব্বাছুম কবির বিমান বাহিনীতে চাকরি করতেন। আসামিরা বিমান বাহিনীতে কর্মরত ছিলেন। সেই সুবাদে আসামিদের সাথে তার পরিচয়। আসামিরা তামান্না লিমিটেডের চায়না থেকে ইলেক্ট্রনিক্সসহ বিভিন্ন প্রকার পণ্য আমদানি করে সারাদেশে শো-রুম করে বিক্রি করতেন। তামান্না লিমিটেডের শেয়ার বিক্রির ঘোষণা দিলে বিমান বাহিনীতে চাকরির সুবাদে আসামিদের সাথে পূর্ব পরিচয়ের সূত্রে যশোর শাখায় তাব্বাছুম কবির, আব্দুল্লা হান্নান হাওলাদার, বজলুল হক, সৈয়দা নিলুফা আক্তার, রায়হানা আক্তার, আব্দুল লতিফ, আহম্মেদ হোসাইন, নুরুল ইসলাম, মাসুমা আক্তার, আব্দুর রশিদ, গোলাম রসুল, আব্দুল জব্বার, খন্দকার আশা, মিজানুর রহমান, লুৎফর রহমান, সামছুর রহমান, শাহানা বেগম, রবিউল ইসলাম, হুসাইন আলী, আকলিমা বেগম, আনোয়ার হোসেন, জাকির হোসাইন, কাইউম আলী, আখশারী খানম জুয়েল, মাসুদুর রহমান, জাকির হোসেন, সিরাজুল ইসলাম, বিউটি আক্তার, আব্দুল মান্নান ও সুফিয়া বেগম মোট এক কোটি ১৯ লাখ ২৭ হাজার টাকা বিনিয়োগ করেন। প্রত্যেকে বিনিয়োগের টাকা যশোর অফিসে জমা দিয়েছেন। পরবর্তীতে আসামিরা বিনোয়াগকারীদের কোন লভ্যাংশ দেয়নি। তারা বিভিন্ন অজুহাতে ব্যবসাগুটিয়ে নিয়েছেন। এখন বিনিয়োগের টাকা ফেরত চাইলে আসামিরা না দিয়ে ঘোরাতে থাকেন। আসামিরা যাবতীয় টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করায় তিনি আদালতে এই মামলা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...

যশোর বক্সিং টুর্নামেন্টে শ্রেষ্ঠ মঈন স্মৃতি সংসদ

নিজস্ব প্রতিবেদকপাঁচটি স্বর্ণ ও দু’টি সিলভার নিয়ে যশোর জেলা বক্সিং টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে...