Friday, August 12, 2022

এক হাতে ১৭ টেনিস বল ‘বিশ্ব রেকর্ড’ কাজী খালিদের

আব্দুল্লাহ সোহান, মনিরামপুর (যশোর): মাত্র ৩০ সেকেন্ডে ১৭ টি টেনিস বল এক হাতে তুলে সাড়া ফেলেছে যশোরের মণিরামপুরের কলেজ ছাত্র কাজী খালিদ হাসান (১৭)। মাত্র ২ মাসের প্রচেষ্টায় তার এই সফলতা। পলাশী আর্দশ কলেজের একাদশ শ্রেণীর মানবিক বিভাগের ছাত্র কাজী খালিদ। সে উপজেলা রোহিতা ইউনিয়নের বাসুদেবপুর শেখপাড়ার কাজী আব্দুল বারীর ছেলে। স্বল্প সময়ের বল হাতে নিয়ে গিনেস বুকে নাম লেখাতে যাচ্ছে এই কৃর্তি শিক্ষার্থী।

কাজী খালিদ হাসান জানান ভৈরবের মণিরুল ইসলামের ১৩টি বল হাতে বিশ্ব রেকর্ডের বিষয়টি আমার নজরে আসে। মণিরুল পেরেছে নিশ্চয়ই আমিও পারবো এই প্রত্যয় নিয়ে ১৩টি টেনিস বল ক্রয় করি। ধীরে ধীরে চেষ্টা করতে থাকি এবং ১৩টি হাতে নিতে সক্ষম হই। এরপর আরো দুটি বাড়ায় প্রাক্টিস করতে থাকি এবং ১৫ টা হাতে নেওয়ার পর দেখি আরো দুটি বল হাতে তুলতে পারবো। অনেক অনুশীলনের পর দেড় মাসের মাথায় মোট ১৭ টি টেনিস বল বাম হাতে সাজিয়ে রাখতে সক্ষম হয়েছি। গত ১৮ মে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তভূক্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করেছি।

খালিদ হাসানের এক হাতে ১৭ টি বল নেয়ার বিষয়টি তাক লাগিয়ে দিয়েছে গোটা উপজেলা জুড়ে। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে নানা শ্রেনীপেশার মানুষ এটি দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছে।
পিতা কাজী আব্দুল বারী পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। সিমেন্টের বস্তা কেটে সেলাইয়ের মাধ্যমে প্যাকেট তৈরির কাজ করেন তিনি। তৈরিকৃত প্যাকেটগুলো নার্সারীসহ বিভিন্ন দোকানে বিক্রির টাকা দিয়ে চলে তাদের সংসার। পড়াশুনার পাশাপাশি পিতার এই কাজে সহযোগীতা করে ছেলে খালিদ হাসান।

মা’ শিউলী বেগম বলেন, দুই সন্তানের মধ্যে খালিদ বড়। অনেক কষ্টের মধ্য দিয়ে ছেলেকে পড়াশুনা করাচ্ছি। স্বপ্ন আছে সেনাবাহিনীতে চাকুরি করবে খালিদ। ছোট বেলা থেকে ছেলেটা আমার উদ্যোমী।
পলাশী-বাসুদেবপুরের ইউপি সদস্য জামাল উদ্দিন জানান, কাজী খালিদের প্রচেষ্টায় তার এই সফলতা। সারা বিশ্বের ছেলেটি নাম ছাড়িয়ে যাক এটা আমাদেরও চাওয়া।

রোহিতা ইউনিয়নের চেয়ারম্যান হাফিজ উদ্দিন বলেন, অল্প সময়ে ইচ্ছাশক্তির দ্বারা মেধা খাটিয়ে এলাকায় তাক লাগিয়ে দিয়েছে খালিদ। মাত্র আধা মিনিটে ১৭ টি টেনিস বল হাতে নিয়ে যে চমক দেখিয়েছে তাতে আমরা অভিভূত। পলাশী আদর্শ কলেজের অধ্যক্ষ সন্তোষ কুমার মন্ডল বলেন, একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র খালিদ খুব মেধাবী। এক হাতে ১৭ টি বল নিয়ে যে পারদর্শীকতা দেখাচ্ছে এটা সত্যিই প্রশংসার যোগ্য। তার নামটি গিনেস বুকে লেখা হোক-এটা আমরা কামনা করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

‘অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে’

কল্যাণ ডেস্ক : ‘বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে’ একটি পক্ষ থেকে এমন আতঙ্ক ছড়ানো হচ্ছে বলে...

বার বার ঘুম ভেঙে গেলে শরীরের যেসব মারাত্মক ক্ষতি

কল্যাণ ডেস্ক : শরীরের জন্য ঘুম খুব প্রয়োজনীয় একটি বিষয়। তবে এ ঘুম যদি কম...

আগামী মাসেই দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সেপ্টেম্বর উইন্ডোতে দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে...

‘হাওয়া’য় আইন লঙ্ঘনের প্রমাণ মিলল

কল্যাণ ডেস্ক : ‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন -২০১২ লঙ্ঘনের অভিযোগ তুলেছিল...

এবার প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান যুবক, বিয়েও করলেন

কল্যাণ ডেস্ক : প্রেমের টানে বাংলাদেশে দিনাজপুর শহরের আব্দুল রাজ্জাকের মেয়ে রুম্পার কাছে ছুটে এসেছেন...

কাতার বিশ্বকাপ এক দিন এগিয়ে এনেছে ফিফা

কল্যাণ ডেস্ক : দুই দিন আগেই আভাস মিলেছিল বদলে যেতে পারে কাতার বিশ্বকাপের সূচি। স্বাগতিক...