Thursday, July 7, 2022

এমপি শাহীন চাকলাদারের উদ্যোগে চক্ষুক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার যশোর শহরের কাঁঠালতলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির কার্যালয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়েছে। এদিন চক্ষুক্যাম্পে তিন শতাধিক অসহায় দরিদ্র মানুষ চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ২৫ জনকে আগামী সপ্তাহে ছাঁনিসহ বিভিন্ন সমস্যায় চোখের অপারেশন করা হবে। এই ক্যাম্পের সহযোগিতা করেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। ক্যাম্পটি পরিচালনা করেন চক্ষু বিশেষজ্ঞ ও আদ্-দ্বীন মেডিকেল কলেজের অধ্যাপক ডা. নাহিদ কামাল।

আয়োজকরা জানান, শুক্রবার বিনামূল্যে চক্ষুক্যাম্প উপলক্ষে আয়োজকরা গত কয়েকদিন ধরে শহরের মাইকিং প্রচার চালানো হয়। শুক্রবার সকাল ৯ টা থেকে কার্যালয়ে চত্বরে মানুষের ঢল নামে। চিকিৎসাসেবা নিতে আসা মানুষেরা নামের তালিকা জমা দিলে টোকেন দেয় চক্ষুক্যাম্পের আয়োজকরা। এর পর চিকিৎসক চিকিৎসাসেবা নিতে আসা মানুষেরা সমস্যা শুনে পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধ ও ব্যবস্থাপত্র দেয়। যাদের চোখের অবস্থা খারাপ এমন ২৫জনকে আগামী সপ্তাহে শহরের নোভা ক্লিনিকে বিনামূল্যে অপারেশন করে দেওয়ার সিন্ধান্ত দেয়। আর অন্যদের বিনামূল্যে ওষুধ ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন চক্ষুক্যাম্পের পরিচালনাকারী চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাহিদ কামাল।

চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাহিদ কামাল বলেন, চক্ষু ক্যাম্পটি মূলত অসহায় দরিদ্রদের চিকিৎসা সেবা নিশ্চিত করার মূল্য লক্ষ। অনেকেই চোখ নিয়ে নানান সমস্যায় ভুগছেন। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না। এমন লোকদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির সহায়তা ও পরামর্শে এদিন ক্যাম্প পরিচালনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...