Wednesday, July 6, 2022

ওয়েস্ট ইন্ডিজ সফর টি-টোয়েন্টি দলে তাসকিন

ক্রীড়া ডেস্ক: চোটের কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হয়নি তাসকিন আহমেদের। ওয়েস্ট ইন্ডিজ সফরেও ডানহাতি এই পেসার নেই টেস্ট দলে। শুধু ওয়ানডে স্কোয়াডে নেওয়া হয় তাসকিনকে। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়া থেকে চোট কাটিয়ে ওঠা বাংলাদেশ পেসার অনুশীলনে প্রতিদিনই উন্নতি করছেন। এ কারণে তাকে ক্যারিবীয় সফরে টি-টোয়েন্টি দলেও যুক্ত করা হয়েছে।

বিষয়টি দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলের পক্ষ থেকে তাসকিনকে ইতোমধ্যে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়ার ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। তাসকিনকে নিয়ে টি-টোয়েন্টি দল দাঁড়ালো ১৬ সদস্যের।

গত এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্টে কাঁধের ইনজুরিতে পড়েন তাসকিন। দ্বিতীয় টেস্টের আগে দেশে ফিরে আসেন দারুণ ছন্দে থাকা বাংলাদেশের এই পেসার। কিছুদিন বিশ্রামে থাকার পর লন্ডনে গিয়ে চিকিৎসা করান তিনি। দেশে ফিরে পুনর্বাসন শুরু হয় তার।

চোট কাটিয়ে মাঠে ফিরে স্কিল ট্রেনিংয়ে উন্নতি করেন তাসকিন, বোলিং করে আসছেন গত ১ জুন থেকে। মঙ্গলবারও অনেকক্ষণ বোলিং করেছেন তিনি। পুরো ছন্দে না ফিরলেও তার বোলিংয়ে সন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। ফিটনেস পরীক্ষাও উতরে যাওয়ায় টি-টোয়েন্টি দলে যুক্ত করা হয়েছে তাসকিনকে। ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার কথা তার।

ভাগে ভাগে ওয়েস্ট ইন্ডিজে যাওয়া শুরু করেছে বাংলাদেশ দল। মঙ্গলবার দলের একটা অংশ ক্যারিবীয় দীপপুঞ্জের উদ্দেশে উড়ায় দিয়েছে। এই সফরে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

অ্যান্টিগায় স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন। ড্যারেন স্যামি স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো ২, ৩ ও ৭ জুলাই তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল । ১০, ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে।

টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...