Wednesday, May 25, 2022

করোনায় আক্রান্ত লিওনেল মেসি

ডেস্ক রিপোর্ট : ইউরোপে করোনার যে সুনামি লেগেছে তার থেকে কোনোভাবে বাদ যাচ্ছে না নামি-দামি ফুটবল ক্লাবগুলো এবং একইসঙ্গে ফুটবল খেলোয়াড়রাও। এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগার রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার খবর শোনা গিয়েছিল যে, এই দুই ক্লাবে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

এবার জানা গেলো, ফ্রান্সের রাজধানী প্যারিসেও করোনার ঢেউটা আছড়ে পড়েছে বেশ ভালোভাবেই। যার জেরে প্যারিসের ক্লাব পিএসজি ফুটবলার লিওনেল মেসিও করোনা আক্রান্ত হয়েছেন। পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসিসহ তাদের মোট ৪জন ফুটবলার করোনা আক্রান্ত।

সোমবারই ফ্রেঞ্চ কাপে মেসিদের ম্যাচ ছিল ভেনেস অলিম্পিক ক্লাবের বিপক্ষে। তার আগে খেলোয়াড়দের নিয়মিত আরটি-পিসিআর টেস্ট করানো হয় পিএসজির পক্ষ থেকে। তাতেই দেখা যায়, মেসিসহ মোট চারজন ফুটবলার করোনা আক্রান্ত। বাকি তিনজন হলেন লেফট ব্যাক হুয়ান বার্নাট, ব্যাকআপ গোলরক্ষক সার্জিও রিকো এবং ১৯ বছর বয়সী মিডফিল্ডার নাথান বিটুমাজালা। চারজনকেই সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং যথাযত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার রাতেই প্রথম একটি বিবৃতিতে পিএসজি জানিয়েছিলো, তাদের একজন সাপোর্টিং স্টাফের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। কিন্তু ওই সময় কারো নাম প্রকাশ করা হয়নি। পরে আজ আরও একটি বিবৃবিতে দলের মেডিক্যাল আপডেট জানানো হয়। সেখানেই মেসিসহ চার ফুটবলারের করোনা আক্রান্তের খবর দেয়া হলো।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন চিহ্নিত হওয়ার পর থেকেই সংক্রমণ বেড়ে চলেছে ইংল্যান্ড, স্পেনসহ পুরো ইউরোপে। ইংল্যান্ডে ডিসেম্বরের শেষ দশকে অনেকগুলো ম্যাচ বাতিল করতে হয় করোনা সংক্রমণের কারণে। পরবর্তীতে জানা যায়, স্পেনে রিয়াল মাদ্রিদের বেশ কিছু খেলোয়াড় করোনা পজিটিভ।

এদিকে পিএসজির মেডিক্যাল আপডেটে জানানো হয়েছে ইনজুরি আক্রান্ত ফুটবলার, ব্রাজিলিয়ান তারকা নেইমার নিজ দেশেই চিকিৎসা নিচ্ছেন। ৯ জানুয়ারি পর্যন্ত তিনি ব্রাজিল থাকবেন। সেখানে পিএসজির মেডিক্যাল এবং পারফরম্যান্স স্টাফরা তার দেখাশোনা করছেন। তবে অনুশীলনে ফিরতে তার এখনও অন্তত তিন সপ্তাহ বাকি বলে জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...