বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

কলারোয়ায় মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে অনৈতিকতার অভিযোগ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
কলারোয়ায় ১৩ বছর বয়সী নবম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে বিয়ে করার প্রস্তাবে রাজি না হওয়ায় বেপরোয়া হয়ে উঠেছে ওই মাদ্রাসার সহকারী শিক্ষক হযরত আলী।

কলারোয়ার ছলিমপুর বালিকা দাখিল মাদরাসার নবম শ্রেণির এক শিক্ষার্থী (১৩) ও একই মাদরাসার সহকারী শিক্ষক (গণিত) হযরত আলীর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। হযরত আলী ছলিমপুর বালিকা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক ও তালা উপজেলার সেনেরগাতি গ্রামের বাসিন্দা। শিক্ষক হযরত আলী দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছেন। তাতে ওই ছাত্রী রাজি না হলে সর্বশেষ তাকে বিয়ের প্রস্তাব দেন। বিষয়টি মেয়ে তার পরিবারকে জানালে তারা অনেক খোঁজ-খবর নিয়ে জানতে পারেন শিক্ষক হযরত আলীর স্ত্রী ও সন্তান আছে। তারপর থেকে মেয়েকে অন্যত্র নিকটতম আত্মীয়ের বাসায় রেখে আসেন পরিবারের লোকজন। বিষয়টি শিক্ষক জানতে পেরে তার পরিবারকে নানা ধরনের হুমকি দিতে থাকে। পাশাপাশি মেয়েকে তার সাথে বিয়ে না দিলে তাকে অপহরণ করার কথাও বলে ওই শিক্ষক।

মাদরাসার সুপার মাওলানা আলী বক্স জানান, মেয়েটিকে গাইড বই কেনার কথা বলে কলারোয়ায় ডেকে এনে অন্যত্র নিয়ে যাওয়ার পায়তারা করলে মেয়ে বুঝতে পেরে তার অভিভাকদের খবর দেয়। পরবর্তীতে মেয়ের অভিভাবক এসে মেয়েকে উদ্ধার করতে পারলেও শিক্ষক হযরত আলী পালিয়ে যান। পরে মেয়ের অভিভাবক থানায় একটি সাধারণ ডায়েরি করেন । পাশাপাশি বিষয়টি নিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষ বিষয়টির সত্যতা নিশ্চিত হতে পেরে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন।

মাদরাসার সুপার আরও বলেন, বিষয়টি আমরা আমাদের মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতির অনুমতিক্রমে তাকে সাময়িক বরখাস্তসহ শোকজ করেছি এবং সেটি চলমান আছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ জানান, শিক্ষক হযরত আলীকে সাময়িক বরখাস্তসহ আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন জানান, ওই শিক্ষক ইতোপূর্বে আরো ঘটনা ঘটিয়েছে। আমরা তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সতর্ক সংকেত বাড়ল

কল্যাণ ডেস্ক :  বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মানদৌস’-এ পরিণত হয়েছে। দেশের চারটি সমুদ্রবন্দরে ১...

বিএনপি লাঠি দিয়ে মারতে আসলে লাঠি দিয়েই জবাব : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক :  কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে লাভ হবে না। বিএনপি লাঠি দিয়ে...

একাদশে ভর্তি শুরু, জেনে নিন ভর্তি ফি-আবেদন পদ্ধতিসহ সব তথ্য

কল্যাণ ডেস্ক :  একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদন শুরু হচ্ছে আজ (৮ ডিসেম্বর, বৃহস্পতিবার)।...

আইসিসি র‍্যাংকিংয়ে তিন বাংলাদেশির আধিপত্য

ক্রীড়া ডেস্ক :  ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই...

অবরুদ্ধ বিএনপি কার্যালয়, থমথমে নয়াপল্টন

কল্যাণ ডেস্ক : ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। এর...

কাল থেকে শুরু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল

ক্রীড়া ডেস্ক :  মরুর বুকে বিশ্বকাপের আয়জোন প্রথমবারের মতো। কাতারের মাটিতে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞ...