Sunday, July 3, 2022

কলারোয়ায় মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে অনৈতিকতার অভিযোগ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
কলারোয়ায় ১৩ বছর বয়সী নবম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে বিয়ে করার প্রস্তাবে রাজি না হওয়ায় বেপরোয়া হয়ে উঠেছে ওই মাদ্রাসার সহকারী শিক্ষক হযরত আলী।

কলারোয়ার ছলিমপুর বালিকা দাখিল মাদরাসার নবম শ্রেণির এক শিক্ষার্থী (১৩) ও একই মাদরাসার সহকারী শিক্ষক (গণিত) হযরত আলীর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। হযরত আলী ছলিমপুর বালিকা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক ও তালা উপজেলার সেনেরগাতি গ্রামের বাসিন্দা। শিক্ষক হযরত আলী দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছেন। তাতে ওই ছাত্রী রাজি না হলে সর্বশেষ তাকে বিয়ের প্রস্তাব দেন। বিষয়টি মেয়ে তার পরিবারকে জানালে তারা অনেক খোঁজ-খবর নিয়ে জানতে পারেন শিক্ষক হযরত আলীর স্ত্রী ও সন্তান আছে। তারপর থেকে মেয়েকে অন্যত্র নিকটতম আত্মীয়ের বাসায় রেখে আসেন পরিবারের লোকজন। বিষয়টি শিক্ষক জানতে পেরে তার পরিবারকে নানা ধরনের হুমকি দিতে থাকে। পাশাপাশি মেয়েকে তার সাথে বিয়ে না দিলে তাকে অপহরণ করার কথাও বলে ওই শিক্ষক।

মাদরাসার সুপার মাওলানা আলী বক্স জানান, মেয়েটিকে গাইড বই কেনার কথা বলে কলারোয়ায় ডেকে এনে অন্যত্র নিয়ে যাওয়ার পায়তারা করলে মেয়ে বুঝতে পেরে তার অভিভাকদের খবর দেয়। পরবর্তীতে মেয়ের অভিভাবক এসে মেয়েকে উদ্ধার করতে পারলেও শিক্ষক হযরত আলী পালিয়ে যান। পরে মেয়ের অভিভাবক থানায় একটি সাধারণ ডায়েরি করেন । পাশাপাশি বিষয়টি নিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষ বিষয়টির সত্যতা নিশ্চিত হতে পেরে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন।

মাদরাসার সুপার আরও বলেন, বিষয়টি আমরা আমাদের মাদরাসার পরিচালনা পরিষদের সভাপতির অনুমতিক্রমে তাকে সাময়িক বরখাস্তসহ শোকজ করেছি এবং সেটি চলমান আছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ জানান, শিক্ষক হযরত আলীকে সাময়িক বরখাস্তসহ আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন জানান, ওই শিক্ষক ইতোপূর্বে আরো ঘটনা ঘটিয়েছে। আমরা তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

রাজপথে নেই যশোর জাতীয় পার্টি 

এক বছর আগে হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটি দিনে দলীয় কার্যালয় থাকে বন্ধ, মাঝে মধ্যে সন্ধ্যায়...

যশোরে দৈনিক ২০ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি, লোডশেডিংয়ে অতিষ্ঠ জনগণ

নিজস্ব প্রতিবেদক :  ঋতুচক্রে এখন মধ্য আষাঢ়। কিন্তু ভ্যাপসা গরম কাটছে না। গরমে মানুষ অতিষ্ঠ...

ধর্ম-কর্মের খোঁজ নেই মসজিদ নিয়ে মারামারি

হাদিস শরিফে মসজিদকে সর্বোত্তম স্থান হিসেবে উল্লখ করা হয়েছে। এখানে মহান আল্লাহর এবাদতে যেভাবে...

সোনালি আঁশে সুদিনের স্বপ্ন দেখছেন নড়াইলের চাষিরা

নড়াইল প্রতিনিধি বোরো ধানের পর নড়াইলে পাট চাষে অর্থনৈতিক সচ্ছলতার স্বপ্ন দেখছেন কৃষাণ-কৃষাণীরা। উৎপাদন ভালো...

শিক্ষক হত্যা ও লাঞ্ছিতের প্রতিবাদে বাকবিশিস যশোরের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :  নড়াইলে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা পরানো ও সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যার...

বিল হরিণায় বিসিক-২ বাস্তবায়ন দাবিতে রাজপথে নেমেছেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিল হরিণায় প্রস্তাবিত লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প পার্ক...