রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

কাল থেকে দুর্গোৎসব, প্রস্তুতি সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক :

সনাতন ধর্মালম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা শুরু হচ্ছে আগামীকাল থেকে। ইতোমধ্যে প্রতিটি পূজা মণ্ডপের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। হাতে গোনা দুই-একটি স্থানে আলোকসজ্জা ও সিসি ক্যামেরা স্থাপনের কাজ বাকি রয়েছে। সার্বিক নিরাপত্তা রক্ষায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (ক্রাইম এন্ড অপস্) হুঁশিয়ারি দিয়ে বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে কেউ পার পাবে না। শঙ্কামুক্ত ও উৎসবমুখর পরিবেশেই উদযাপিত হবে দুর্গোৎসব।

বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। শারদীয় এ দুর্গাপূজাকে শঙ্কামুক্ত ও উৎসবমুখর পরিবেশে উদযাপনে আইন-প্রয়োগকারী সংস্থাগুলো এরই মধ্যে মাঠে নেমে পড়েছে। আয়োজক কমিটির সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন আইন-প্রয়োগকারী সংস্থার সদস্যরা।

যশোর শহরতলীর শেখহাটি স্কুলপাড়ায় ‘যশোর সার্বজনীন পূজা মন্দির’র সভাপতি চিরন্তন ঘোষ ও ষষ্ঠীতলাপাড়া সার্বজনীন পূজা মন্দিরের সাধারণ সম্পাদক পল্লব সোম দৈনিক কল্যাণকে বলেন, তাদের মন্দিরে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আইন-প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে খোঁজ-খবর নেয়া হচ্ছে। দুর্গাপূজা ঘিরে শঙ্কা নেই বলেও জানান তারা।

যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন দৈনিক কল্যাণকে বলেন, যশোরে ৭০৩টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। সদরে এমপি কাজী নাবিল আহমেদ ও বাঘারপাড়া-অভয়নগরের সব পূজা মন্ডপে সিসি ক্যামেরার ব্যবস্থা করেছেন এমপি রণজিৎ রায়। তিনি বলেন, জেলায় প্রায় দেড়শ মন্দিরে বিভিন্ন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার রেকর্ড রয়েছে। এসব মন্দিরগুলোকে অতিগুরুত্বপূর্ণ বিবেচনায় প্রশাসনের কাছে তালিকা দেয়া হয়েছে।

এদিকে জেলার ৩ উপজেলায় এখনো সিসি ক্যামেরার ব্যবস্থা হয়নি প্রসঙ্গে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (ক্রাইম এন্ড অপস্) বলেন, পুজো শুরুর আগে যেকোনো উপায়ে সব মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। দৈনিক কল্যাণকে পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা বলেন, দুর্গোৎসবকে নির্বিঘ্ন ও উৎসবমুখর পরিবেশে উদযাপনে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে। তিনি বলেন, শুধুমাত্র পূজাকে ঘিরে নয়, যশোরে সাম্প্রদায়িক-সম্প্রতি রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী সব সময় তৎপর রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খালেদার বাসার সামনে তল্লাশিচৌকি, রাজধানীজুড়ে ব্লক রেইড

কল্যাণ ডেস্ক : রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে...

নিজের ১০০০তম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক : ৬৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে চিতার মতো অস্ট্রেলিয়ান মিডফিল্ডের ট্রাইঙ্গেল...

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক  : গ্রুপ লিগের পর নকআউট পর্বের শুরুটাও দুরন্ত করলো নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড...

প্রযুক্তির মাধ্যমে দিনবদল করেছেন শেখ হাসিনা : প্রতিমন্ত্রী স্বপন

নিজস্ব প্রতিবেদক: ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে যশোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী...

কুয়েতে প্রতারণার শিকার শতাধিক বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক: কুয়েতে শতাধিক বাংলাদেশি প্রতারণার শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আকামা পরিবর্তনসহ...

চাঁদাবাজির অভিযোগে হিজড়ার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: যশোরে ১০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে এক হিজড়ার বিরুদ্ধে মামলা করেছেন...