Wednesday, May 25, 2022

কেউ ঘরে ফিরে যাব না : মির্জা ফখরুল

কল্যাণ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গণতন্ত্র মুক্তি ও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিদেশে নির্বাসিত থেকে যে নেতা সকলকে স্বপ্ন দেখাচ্ছেন সেই নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। তাই এই সমাবেশ থেকে শপথ গ্রহণ করতে হবে যতদিন না বেগম খালেদা জিয়ার মুক্তি না হয়, তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে না পারছি যতদিন নির্বাসিত নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে আনতে না পারি ততদিন পর্যন্ত কেউ ঘরে ফিরে যাব না। ততদিন এই আন্দোলন চলবে।’

মির্জা ফখরুল বৃহস্পতিবার বিকালে ৫টায় ঠাকুরগাঁওয়ের প্রেস ক্লাব সংলগ্ন সাধারণ পাঠাগার মাঠে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে দলটির যুগ্ম মহাসচিব ব্যারিস্ট্রার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ পার্শ্ববর্তী জেলা দিনাজপুর, পঞ্চগড় ও রংপুরসহ ঠাকুরগাঁও বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা বক্তব্য দেন।

বর্তমান সরকারের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, এই সরকার জনগণ ও বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে মানুষের যে অধিকার তা ধ্বংস করে দিয়েছে। তাই এই আওয়ামী সরকারকে তারাতাড়ি বিদায় না করতে পারলে এ দেশের মানুষ নিরাপত্তা পাবে না, স্বাধীনতা পাবে না, গণতান্ত্রিক অধিকার পাবে না। ৩০ ডিসেম্বর ভোটাধিকারহরণ দিবস। এই দিবসে মানুষ কথা বলার ও ভোটের অধিকার ফেরত পেতে চায়।

তিনি আরো বলেন, এই সরকার এমন কাজ করেছেন যে, রাষ্ট্রযন্ত্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান র‌্যাব-পুলিশ তাদের প্রধানদের আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে যা জাতিগত ভাবে লজ্জার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...