Saturday, May 28, 2022

কেশবপুরে নির্বাচনী সহিংসতা বৃদ্ধিতে মানুষ আতকিংত

কল্যাণ রিপোর্ট: যশোরের কেশবপুর উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সহিংসতা বাড়ছে। নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়া, ভাঙচুর, হামলা, মামলা, ভোটারদের ভয়ভীতি প্রদান, মোটরসাইকেলের মহড়া, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে সভা-সমাবেশ করার ঘটনা ঘটছে। কয়েকজন প্রার্থী রিটার্নিং অফিসার ও থানায় অভিযোগও করেছেন। কেউ কেউ সংবাদ সম্মেলন করে শান্তিপূর্ণ পরিবেশ দাবি করেছেন।

যশোর নির্বাচন অফিস মতে, ৫ জানুয়ারি কেশবপুরের ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন প্রার্থী। নির্বাচনকে ঘিরে হামলা, অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। শুক্রবার সন্ধ্যায় সাতবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উত্তম ঘোষের তাপসের মোড়স্থ নির্বাচনী অফিসে হামলা চালিয়ে চেয়ার টেবিল ভাঙচুর এবং পোস্টার পুড়িয়ে দেয়া হয়েছে। এর আগের দিন বুধবার সন্ধ্যায় ভালুকঘর বাজারে প্রচারণা চালানোর সময় উত্তম ঘোষের সমর্থকদের মারপিট করেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা।

উত্তম ঘোষ বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামছুন্নাহার লিলির ভাই মশিয়ার দফাদার লোকজন নিয়ে আমার নির্বাচনী সভার চেয়ার টেবিল পাশের পুকুরে ফেলে দিয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
পাঁজিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেন মুকুল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী জসিম উদ্দীন ও তার পক্ষের সমর্থক টিটো, ইমরান হোসেন, রাজু আহমেদ, মাসুম দাইসহ ১০/১২ জন গত ২২ ডিসেম্বর রাতে প্রচার কাজে বাধা সৃষ্টি, মারপিট করেন আমার সমর্থক মাসুদুজ্জামান, জাহিদ হাসান মিন্টু, আবু মুছা, শরিফুল ইসলাম ও মনিরুল ইসলামকে। এছাড়া সেলিমের বাড়ি ভাঙচুর ও শহিদুল ইসলামের বাড়িতে গিয়ে মোটরসাইকেল ভাংচুর করে। তার প্রচার গাড়ির চালক রাশিদুল ইসলামকে বেধড়ক মারপিট করে একটি মাইক সেট, দুইটি হর্ন, ২টি ব্যাটারি ও মাইক সেটের ভেতর থাকা একটি মেমোরি কার্ড নিয়ে গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশিদ বলেন, ইতোমধ্যে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছি। সেগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি। নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...