Tuesday, July 5, 2022

কেশবপুরে রাস্তার জমি দখল করে ভবন নির্মাণ 

কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়নের বাগদাহ গ্রামে সরকারি রাস্তার জমি দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বাউশলা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার একতরফা সহযোগিতার ফলে সরকারি রাস্তার জমি দখল করার সুযোগ পেয়েছে।

কেশবপুর সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, মজিদপুর ইউনিয়নের বাগদাহ গ্রামের মফিজুর রহমান গাজীর ২০৩ নং দাগের ব্যক্তিগত জমির পাশ দিয়ে ৩৫ ফুট সরকারি রাস্তা রয়েছে। উক্ত সরকারি রাস্তার জমির ২০ ফুট দখল করে গত ফেব্রুয়ারিতে মফিজুর রহমান পাকা ভবন নির্মাণ কাজ শুরু করলে এলাকাবাসী বাধা দেয়। কিন্তু মফিজ গাজী ব্যক্তিগত জমিতে ঘর তৈরি করছি দাবি করে দ্রুত নির্মাণ কাজ চালাতে থাকে। এ সময় বাগদাহ গ্রামের প্রতিবেশী আবুল কাসেম সরকারি সার্ভেয়ার দ্বারা সরকারি রাস্তার সীমানা নির্ধারণের আবেদনের প্রেক্ষিতে বাউশলা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মনোয়ারা খাতুনের উপস্থিতিতে সার্ভেয়ার কামরুল ইসলাম জমি পরিমাপ করে মফিজুর রহমানের পক্ষে একতরফা একটি প্রতিবেদন দাখিল করে যার স্মারক নং- ৫৫৭, তারিখ- ২৪/০৩/২০২২।

সরকারি রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণকারী মফিজুর রহমান বাউশলা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মনোয়ারা খাতুনের ঘনিষ্ঠ আত্মীয় হওয়ার কারণে তার পক্ষে প্রতিবেদন জমা দেয়ায় সে ভবন নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকে। যে কারণে রাস্তার জমির সীমানা নির্ধারণের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরকারি সার্ভেয়ার মিরাজুল ইসলাম গত ১৩ মে রাস্তার ১২৫ দাগ ও ২০৩ দাগের ব্যক্তিগত জমি পরিমাপ করে দেখা যায় মফিজুর রহমান গাজীর তৈরি করা নতুন ভবন সরকারি রাস্তার ১৮ ফুট জমি দখল করেছে। এলাকাবাসী মফিজুর রহমানে নির্মাণাধীন ঘর অপসারণ করে রাস্তা দখলমুক্ত করার দাবি জানান।

মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির পলাশ জানান, ওই স্থানে সরকারি খাস খতিয়ানের প্রচুর জমি রয়েছে। সেখানে ঘর তৈরি করে ভূমিহীনদের ঘর বরাদ্দ দেয়া হবে। রাস্তার উপর নির্মাণ করা ঘর অপসারণ করা প্রয়োজন।

এ ব্যাপারে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুজ্জামান বলেন, সরকারি রাস্তার জমি দখল করে পাকা ভবন নির্মাণ কাজ করছে জেনে মফিজকে নিজ উদ্যোগে নির্মাণাধীন ঘর অপসারণের নির্দেশ দিয়েছি। তা না হলে সরকারিভাবে অপসারণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...

যশোর বক্সিং টুর্নামেন্টে শ্রেষ্ঠ মঈন স্মৃতি সংসদ

নিজস্ব প্রতিবেদকপাঁচটি স্বর্ণ ও দু’টি সিলভার নিয়ে যশোর জেলা বক্সিং টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে...