সোমবার, অক্টোবর ৩, ২০২২

কেশবপুর সড়কে বাস-ট্রাক পার্কিংয়ে দুর্ভোগ, প্রশাসনের নির্দেশ মানছেন না শ্রমিকরা

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর :

যশোর-সাতক্ষীরা সড়কের কেশবপুর টার্মিনাল এলাকায় সড়কের দু’ধারে বাস ও ট্রাক পার্কিং না করার জন্য প্রশাসনের নির্দেশে বাস মালিক সমিতি দিনব্যাপি প্রচার মাইক বের করে। সড়কের ওপর গাড়ি পার্কিং করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রচার মাইককে বলা হয়।

সম্প্রতি কেশবপুর বাস ও ট্রাক টার্মিনাল এলাকায় সড়ক দুর্ঘটনা আশংকাজনকহারে বেড়ে যাওয়ায় স্থানীয় উপজেলা প্রশাসন ও কেশবপুর বাস ও ট্রাক মালিক সমিতি নড়ে চড়ে বসেছেন।

শনিবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে কেশবপুর বাস ও ট্রাক মালিক সমিতির পক্ষ থেকে যশোর-সাতক্ষীরা সড়কের কেশবপুর এলাকায় সড়কের ওপর বাস ও ট্রাক পার্কিং করে না রাখার জন্য মাইককে প্রচার করা হলেও তা মানছেন না শ্রমিকরা। স্থানীয় প্রশাসন এবং বাস ও ট্রাক মালিক সমিতির নিষেধকে তোয়াক্কা না করে তারা আগের মতই সড়কের দু’ধারে গাড়ি পার্কিং করে রাখছে।

টার্মিনাল এলাকায় শ্রমিকরা রাতদিন ২৪ ঘন্টা সড়কের দু’ধারে সারি সারি দিয়ে ট্রাক পার্কিং করে রাখার ফলে গত ৩ মাসে এখানে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত এবং কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজন ইতিমধ্যে পঙ্গুত্ব বরণ করেছেন। এছাড়া স্কুল ও কলেজগামী শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে যাওয়ার পথে বিভিন্ন বিড়ম্বনার স্বীকার হচ্ছেন।

ড্রাইভার সাহাবাজ সরদার ও রতন বলেন, মাইককে প্রচার শুনে আমাদের ট্রাক রাস্তার পাশে না রেখে অন্য স্থানে রেখেছি। তবে কেশবপুরে গাড়ি পার্কিং করে রাখার মত কোন জায়গা না থাকায় উপায় অন্তর না পেয়ে শ্রমিকরা রাস্তার পাশে গাড়ি পার্কিং করে রাখেন। তারা গাড়ি রাখার জন্য সরকারিভাবে একটি টার্মিনাল নির্মাণের দাবি জানান।

কেশবপুর বাস ও ট্রাক মালিক সমিতির সভাপতি আফছার উদ্দীন বলেন, দুর্ঘটনা রোধে উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেনের নির্দেশে মালিক সমিতির পক্ষ থেকে শনিবার সকাল থেকে সড়কের দু’ধারে বাস ও ট্রাক না রাখার জন্য মাইকে প্রচার করা হয়েছে। আশা করি গাড়ি রাখা বন্ধ হবে।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, রাস্তার পাশে ট্রাক রাখা বন্ধে মাইকিং করা হয়েছে। নির্দেশনা অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

 কারা পাচ্ছেন নোবেল পুরস্কার, আজ থেকেই জানা যাবে

কল্যাণ ডেস্ক: বিশ্বের সবচেয়ে মর্যাদার নোবেল পুরস্কার ঘোষণা শুরু হচ্ছে আজ থেকে। আগামী ১০...

বাঙালির স্মৃতি থেকে মুছে যাবে ইলিশ

গ্রাম্য মাদ্রাসার শিক্ষক আনোয়ারুজ্জান ২০ বছর আগে ইলিশ মাছের ভবিষ্যৎ নিয়ে যা ভেবেছিলেন, আজ...

জাতীয় ক্রাশ রাশমিকার জীবনে টার্নিং পয়েন্ট ‘পুষ্পা’

বিনোদন ডেস্ক: তেলেগু ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমাতে অভিনয় করে ভারতজুড়ে খ্যাতি পেয়েছেন রাশমিকা মান্দানা।...

পাঁচ ঘরোয়া উপায়ে দূর করুন অ্যাসিডিটি

কল্যাণ ডেস্ক: অ্যাসিডিটির সমস্যা নেই এমন মানুষ খুব কমই আছে। নিয়মিত ওষুধ তো খান,...

যশোরের ‘শীর্ষ সন্ত্রাসী’ ঢাকায় গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা এলাকার ‘শীর্ষ সন্ত্রাসী’ নুরুজ্জামান বাবুকে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।...

ব্যাটিং ব্যার্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক : থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ঘরের মাঠে নারী এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে...