রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর :

ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে যাওয়ায় মানুষ আতংকিত হয়ে পড়েছে। এসব ব্যাপারে থানায় অভিযোগ হলেও ভুক্তভোগীরা পাচ্ছেন না কোন প্রতিকার। অন্যদিকে থানা পুলিশ সব রকম পাওনা টাকা, বিদেশ লোক পাঠানোর অর্থ আদায়, জমি-জমা নিয়ে বিরোধ, পারিবারিক কলহ, মারামারিসহ ছোট-খাটো অভিযোগের শালিস বিচার নিয়েই পার করছেন সময়।

এদিকে শহরের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য বেচাকেনা হলেও তা প্রতিকারে নেয়া হচ্ছে না কোন ব্যবস্থা। সাম্প্রতিককালে এ থানায় মাদক উদ্ধারের কোন খবরও নেই। এরপরও প্রায়ই চুরি ছিনতাইয়ের মত অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে চললেও তা বন্ধে নেই থানা পুলিশের নেই কোন ভূমিকা।

আইন শৃঙ্খলা অবনতির ব্যাপারে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন ইদানিং চুরি ছিনতাই কিছুটা বেড়ে যাওযার কথা স্বীকার করেন। তিনি বলেন, আমরা অভিযোগ পেলে ব্যবস্থা নিচ্ছি। আর ছোট খাটো ঘটনায় অনেকেই অভিযোগ করেন না। ইতোমধ্যেই কিছু চোর ধরা হয়েছে। চুরি যাওয়া মালও উদ্ধার হয়েছে।

গত ২০ জুলাই রাতে হোটেল ব্যবসায়ী ফিরোজ আহাম্মেদ বাড়ি ফেরার পথে চাঁদপাড়া গ্রামে ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা অস্ত্রের মুখে তার কাছে থাকা ১৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। ৭ আগস্ট বিকেলে ভাংড়ী ব্যবসায়ী মোমিনের কাছ থেকে ব্রিজঘাট থেকে ছিনতাইকারীরা ২৭০০ টাকা ছিনিয়ে নেয়। ৮ আগস্ট দুপুরে কলেজ বাসস্ট্যান্ড এলাকার প্রয়াত শিক্ষকের বাড়ি বাপ্পী কটেজের তালা ভেঙে চোরে নগদ ১০ হাজার টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকার নিয়ে যায়। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দায়িত্ব শেষ করেন। ১০ আগস্ট কলেজ বাসস্ট্যান্ড এলাকার মর্জিনা খাতুন কোটচাঁদপুর হাসপাতালের আউটডোরে চিকিৎসা নিতে এসে ৪ হাজার টাকার চুরি হয়। এ ব্যাপারে তিনি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ১৫ আগস্ট বিকেল ৫টার দিকে উপজেলা রামচন্দ্রপুর মাঠপাড়ার নুরুল ইসলামের বাড়ির দরজার তালা ভেঙে ঘরে ঢুকে ৭০ হাজার টাকা, স্বর্ণের দুল ও চেইন নিয়ে যায়। এ সময় নুরুল ইসলামের বাড়িতে কোন লোক ছিল না। সন্ধ্যার আগে একই পাড়ার সুলতানের বাড়িতে চোরে হানা দেয়। সুলতানের স্ত্রী বুলবুলি আক্তার চোর দেখে চিৎকার শুরু করলে চোর পালিয়ে যায়। পালানোর সময় চোরে তাদের একটি মোবাইল ফোন ফেলে যায়। নুরুল ইসলাম থানায় চুরির ব্যাপারে পুলিশকে অবহিত করেন ও ফেলে যাওয়া মোবাইল ফোন থানায় জমা দেন। ওই রাতেই পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে ঝিনাইদহ জেলার সদর উপজেলার পাকা গ্রামের শহিদুল ইসলামের ছেলে জনির (২৫) বাড়িতে যায়। জনিকে না পেয়ে পুলিশ বাড়ির লোকজনের মাধ্যমে থানায় দেখা করার জন্য বলেন। পরদিন ১৬ আগস্ট জনি কোটচাঁদপুর থানায় গেলে পুলিশ তাকে আটক করে জেল হাজতে পাঠায়। আদালত জনির একদিনের রিমান্ডও মঞ্জুর করে। রিমান্ডে আনার পর সুলতানের স্ত্রী জনিকে চোর শনাক্ত করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই ফরিদ নুরুল ইসলামকে জানান, এ চুরির সাথে জনির কোন সংশ্লিষ্টতা নেই। ১৭ আগস্ট এস আই ফরিদ নুরুল ইসলামের বাড়িতে তদন্তে যান। নুরুল ইসলামের অভিযোগ তদন্তের নামে এস আই ফরিদ তার কাছে টাকা দাবি করেন। তবে তিনি তাকে কোন টাকা দেননি বলে জানিয়েছেন। ৭ জুলাই লক্ষীকুন্ডু গ্রামের নজরুল ইসলামের একটি সিটি-১০০, একই গ্রামের মন্ডল পাড়ার আলম মন্ডলের ডিসকভার-১০০ মটর সাইকেল চুরি হয়। ১ আগস্ট বিকালে রাঙ্গীয়ারপোতায় রাসেল নামে এক ব্যবসায়ীর হিরো হাংক ১৫০ সিসি মটর সাইকেল, ৭ আগস্ট শ্রীরামপুর গ্রামের হামিদুর রহমানের পালসার মোটরসাইকেল চুরি হয়েছে। ৮ আগস্ট মামুনসিয়া গ্রামের আব্দুস সাত্তারের ডিসকভার-১২৫ সিসি মটর সাইকেল, ১৩ আগস্ট দুপুরে হরিন্দীয়া গ্রামের গোলাম মোস্তফা মন্টুর ডিসকভার-১২৫ সিসি চুরি হয়। ১৭ আগস্ট কোটচাঁদপুর ফিলিং স্টেশন নামে একটি পেট্রোল পাম্প থেকে ঝিনাইদহ-ট-১১-১০২১ একটি ট্রাক চুরি হয়। এরপর ৫ দিন পর চুরি হওয়া ট্রাকটি কুষ্টিয়া জেলার ভেড়ামারা একটি রাস্তার পাশ থেকে গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। চোরেরা ৪টি টায়ারসহ খুচরা যন্ত্রাংশ খুলে নিয়ে যায়। একই দিনে শহরের সিনেমা হল পাড়ার শিক্ষক আবির হোসেন ডিসকভার-১২৫ সিসি চুরি হয়, ২৯ আগস্ট শহরের ব্রিজঘাট এলাকা থেকে যাত্রী সেজে প্রতারক চক্র একটি ইজিবাইক নিয়ে যায়। ৩১ আগস্ট তালসার আশ্রম থেকে আতিয়ারের ব্যাটারি চালিত ভ্যান যাত্রীবেশে ভাড়া করে পথিমধ্যে ছিনতাই করে নিয়ে যায়। ১ সেপ্টেম্বর তালসারের ঘাগা গ্রামের আবু বকরের ব্যাটারি চালিত ভ্যান সন্ধ্যার দিকে আশ্রম এলাকা থেকে ছিনতাই হয়। এছাড়া মাছ বাজার, হাসপাতাল বিভিন্ন মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং সেন্টারসহ শহরের বিভিন্ন জনসমাগম স্থল থেকে সাইকেলের পাশাপাশি ভ্যানও চুরির ঘটনা ঘটছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খালেদার বাসার সামনে তল্লাশিচৌকি, রাজধানীজুড়ে ব্লক রেইড

কল্যাণ ডেস্ক : রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে...

নিজের ১০০০তম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক : ৬৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে চিতার মতো অস্ট্রেলিয়ান মিডফিল্ডের ট্রাইঙ্গেল...

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক  : গ্রুপ লিগের পর নকআউট পর্বের শুরুটাও দুরন্ত করলো নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড...

প্রযুক্তির মাধ্যমে দিনবদল করেছেন শেখ হাসিনা : প্রতিমন্ত্রী স্বপন

নিজস্ব প্রতিবেদক: ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে যশোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী...

কুয়েতে প্রতারণার শিকার শতাধিক বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক: কুয়েতে শতাধিক বাংলাদেশি প্রতারণার শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আকামা পরিবর্তনসহ...

চাঁদাবাজির অভিযোগে হিজড়ার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: যশোরে ১০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে এক হিজড়ার বিরুদ্ধে মামলা করেছেন...