রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

ক্ষণিকা রক্ষায় সচিবের সম্মতি!

নিজস্ব প্রতিবেদক :

যশোরের ঐতিহ্যবাহী ক্ষনিকা পিকনিক কর্নারে কোন ওজন স্কেল বসানো নিয়ে খোদ আপত্তি জানিয়েছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অতিরিক্ত সচিব একেএম শামীম আক্তার।

বৃহস্পতিবার সরেজমিন পিকনিক কর্নারটি ঘুরে দেখে তিনি এই মতামত ব্যক্ত করেছেন। সচিবের ঘুরে দেখার বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপথ বিভাগ যশোরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমেদ শরিফ শফি। তিনি বলেন, অতিরিক্ত সচিব মহোদয় স্থানটি ঘুরে দেখে তার ভালো লেগেছে বলে পরিবার নিয়ে আবারও ঘুরেতে আসবেন বলে জানিয়েছেন।

সওজের উপ-সহকারী প্রকৌশলী আরিফ মাহমুদ জানান, গতকাল আমাদের মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একেএম শামীম আক্তার মহোদয় ক্ষণিকা পিকনিক কর্ণারটি পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষণিকায় ওজনস্কেল না বসানোর পক্ষে মত দিয়ে বলেন, এটিকে আরও বেশি সৌন্দর্য্যবর্ধন করতে হবে। এখানে ওজনস্কেল না বসিয়ে নওয়াপাড়ার দিকে জায়গা খুঁজতে বলেছেন।

এর আগে বুধবার অতিরিক্ত সচিবের সাথে বিমানবন্দরে দেখা করে ক্ষণিকাকে রক্ষার আহবান জানান নাগরিক অধিকার আন্দোলন যশোরের নেতৃবৃন্দ। এসময় নেতৃবৃন্দ তাকে স্বাগত জানিয়ে যশোরের ঐতিহ্যবাহী ক্ষনিকা পিকনিক কর্নারে কোন ওজন স্কেল না বসানো ও সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানান।

অতিরিক্ত সচিবকে নেতৃবৃন্দ বলেন, সড়ক ও জনপথের ওজন স্কেল ক্ষণিকায় বসানো হলে খাদ্য ও বাসস্থান হুমকিতে পড়বে পিকনিক কর্নারটিতে থাকা বিরল ও বিপন্ন প্রজাতির প্রাণিরা। ইতিমধ্যে সংশ্লিষ্টদের এমন আত্মঘাতি সিদ্ধান্তে ফুঁসে উঠেছে যশোরের পরিবেশবাদী সংগঠনগুলো। যশোরবাসী মানববন্ধন কর্মসূচিসহ স্মারকলিপি প্রদান করেছে। নাগরিক অধিকার আন্দোলন কমিটির নেতৃবৃন্দকে অতিরিক্ত সচিব একেএম শামীম আক্তার বলেন, আপনাদের এসব কথা আমি সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।

সড়ক ও জনপথ বিভাগ যশোরের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেছেন, ক্ষণিকায় ওজন স্কেল না বসানো নিয়ে যশোরের নাগরিক সমাজ ও সংবাদপত্র জোরালো ভূমিকা রাখছেন। যা মন্ত্রণালয়ের নজরে এসেছে। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। আমার মনে হচ্ছে যশোরবাসী না চাইলে এখানে ওজনস্কেল বসানো থেকে সরে আসবে মন্ত্রণালয়। যেহেতু অতিরিক্ত সচিব মহোদয় গতকাল নিজে সরেজমিন গিয়ে দেখেছেন। তিনি বিষয়টি সরকারের উচ্চমহলে তুলে ধরবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মায়ের সন্ধানে পথে পথে ছেলে

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...

রাজপথে আছি, রাজপথেই থাকবো : নার্গিস বেগম (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, সরকার তার মসনদ টিকিয়ে...

বাঁকড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঝিকরগাছার বাঁকড়ায় সরকারি খাস জমি থেকে কয়েক লক্ষাধিক টাকার রেইনট্রি গাছ কাটার...

পহেলা অক্টোবর থেকে যশোরে পরিবহন চলাচল বন্ধ !

শনিবার যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর...

ঝিকরগাছায় অবৈধভাবে সার বিক্রিকালে ১৫ বস্তা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা উপজেলা বাজারে অবৈধভাবে সার বিক্রির সময় ১৪ বস্তা ইউরিয়া ও...

কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা

গৌরীঘোনা প্রতিনিধি : যশোরের কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। চুকনগর-সোলঘাতিয়া সড়কের...