Wednesday, July 6, 2022

ক্ষোভ ও তর্কবিতর্কের মধ্যে দিয়ে শেষ যশোর আ.লীগের নির্বাহী কমিটির সভা 

নিজস্ব প্রতিবেদক: যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ঐক্যমতে পৌঁছাতে পারেননি নেতৃবৃন্দ। ফলে ক্ষোভ ও তর্কবিতর্কের মধ্যে দিয়ে গতকালের সভা শেষ হয়েছে। সভায় উপস্থিত একাধিক নেতৃবৃন্দ এমন তথ্য দিয়েছেন। সোমবার বিকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির সভা শুরু হয়। সভায় ৭১ সদস্য বিশিষ্ট যশোর শহর আওয়ামী লীগের কমিটি অনুমোদনের জন্য উত্থাপিত হয়। এ কমিটি নিয়ে আলোচনার পর্বে সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি একমত হতে পারেননি। শাহীন চাকলাদার কমিটি অনুমোদন দিতে সভাপতি মিলনকে বলেছিলেন। কিন্তু স্থানীয় এমপি কাজী নাবিল আহমেদের সাথে আলোচনা ছাড়া তিনি (শহিদুল ইসলাম মিলন) কমিটি অনুমোদনে স্বাক্ষর করেননি। কাজী নাবিল আহমেদ মিটিংয়ে উপস্থিত ছিলেন না। সভাপতি মিলন শহর কমিটি অনুমোদনে স্বাক্ষর না করায় সভায় শাহীন চাকলাদার ক্ষোভ প্রকাশ করেন বলে মুঠোফোনে অনেকেই জানিয়েছেন।

অন্যদিকে ঝিকরগাছা উপজেলা কমিটি গঠনের প্রসঙ্গ এলে স্থানীয় এমপি মেজর জেনারেল (অব.) অধ্যাপক নাসির উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী রায়হান কমিটি ভেঙ্গে দেয়ার প্রস্তাব দেন। কিন্তু এতে রাজি হননি সভাপতি শহিদুল ইসলাম মিলন। তিনি ঝিকরগাছা উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করে পরে সম্মেলন দেবেন বলে সভায় জানান। এনিয়ে সভাপতি মিলনের সাথে এমপি নাসির উদ্দিন ও আলী রায়হান তর্কে জড়িয়ে পড়েন। আলোচনা হয়েছে জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি নিয়ে। এমপি শাহীন চাকলাদারের পক্ষে সাইফুর রহমান ও এমপি কাজী নাবিল আহমেদ পক্ষে জবেদ আলী জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দাবি করে আসছেন। দুই ধারায় দুইজন ভারপ্রাপ্ত সভাপতি হওয়া নিয়ে বেশ আলোচনা চলছে নেতাকর্মীদের মধ্যে। সমালোচনা এড়াতে একজনকে ভারপ্রাপ্ত সভাপতি করতে সভায় দাবি উঠে। এনিয়ে কেন্দ্রীয় শ্রমিকলীগের দৃষ্টিতে আনতে আলোচনা করেন নেতাকর্মীরা।

সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি, সহ-সভাপতি আব্দুল খালেক, গোলাম মোস্তফা, অ্যাডভোকেট জহুর আহমেদ, অ্যাডভোকেট এবিএম আহসানুল হক, মেহেদী হাসান মিন্টু, এসএম হুমায়ুন কবির কবু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, আশরাফুল আলম লিটন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু সেলিম রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, ত্রাণ বিষয়ক সম্পাদক সুখেন মজুমদার, দপ্তর সম্পাদক নবী নওয়াজ মো. মুজিবুদ্দৌলা সরদার কনক, ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দিন আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুদ্দিন সাইফ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আশরাফুল কবির বিপুল ফরাজী, মহিলা সম্পাদক অ্যাডভোকেট সেতারা খাতুন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুনুর রশিদ, যুব ও ক্রীড়া সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, শ্রম সম্পাদক আব্দুস সবুর হেলাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, উপ-প্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু, সদস্য মোহিত কুমার নাথ, বীর মুক্তিযোদ্ধা শরীফ খায়রুজ্জামান রয়েল, এনামুল হক বাবুল, ফারুক হোসেন, সরদার ওলিয়ার রহমান, মেহেদী মাসুদ চৌধুরী, আসাদুজ্জামান আসাদ, মীর আরশাদ আলী রহমান, আনোয়ার হোসেন মুস্তাক, মোস্তফা আশীষ ইসলাম দেবু, কামাল হোসেন (শহর), অধ্যাপক মোয়াজ্জেম হোসেন, মশিউর রহমান সাগর, অধ্যাপক সাইফুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার আশরাফ পারভেজ, এহসানুর রহমান লিটু, গোলাম মোস্তফা, সামির ইসলাম পিয়াস, আনমুল ইসলাম পিপুল, নাজমা খানম, মারুফ হোসেন খোকন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আলেম নামধারী এসব শিক্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত করা হোক

সাতক্ষীরার দেবহাটার নাজিবের ঘের স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে শ্লীলতাহানির...

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...