Wednesday, July 6, 2022

খাটের নিচে সয়াবিন তেল 

 বেশি দামে বিক্রি করতে গিয়ে ধরা ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক: সয়াবিন তেলের দাম বাড়ার পর থেকে একের পর এক অসৎ কারবার করে চলেছেন যশোরের ব্যবসায়ীরা। তেলের কৃত্রিম সংকট সৃষ্টির পাশাপাশি বেশি দামে বিক্রি করতে নানান অনৈতিকতার আশ্রয় নিচ্ছেন। সর্বশেষ দোকানের খাটের নিচে সয়াবিন তেল লুকিয়ে রাখেন যশোর শহরের বড়বাজারের এক ব্যবসায়ী। বৃহস্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিনি ধরা পড়ে জরিমানা দিয়েছেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানান, শহরের বড়বাজারের শওকত স্টোরে গতকাল দুপুরে অভিযান চালানো হয়। ওই দোকানে পূর্বে কেনা সয়াবিন তেল ছিল। কিন্তু বৃদ্ধি হওয়া নতুন দামে বিক্রি করতে খাটের নিচে লুকিয়ে রাখা হয় পূর্বে কেনা বোতলজাত সয়াবিন তেল। এ অপরাধে শওকত স্টোরকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী চার হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এসময়ে দোকানের খাটের নিচে প্রাপ্ত তেল উপস্থিত আগ্রহী ক্রেতাদের কাছে পূর্বের দামে বিক্রয় করে দেয়া হয়।

ওয়ালিদ বিন হাবিব আরো বলেন, এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ঘোষ সুইটস এন্ড দধি ভান্ডারকে পাঁচ হাজার এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে জুয়েলের মাংসের দোকানকে পাঁচশত টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে গরীবশাহ সড়ক এবং বিমান অফিস মোড়স্থ এলপিজির দোকানসমূহে সরকার নির্ধারিত মূল্য এলপিজি বিক্রয় হচ্ছে কিনা তদারকি করা হয়। দোকান মালিকগণকে নির্ধারিত মূল্যে এলপিজি বিক্রি, এলপিজি’র মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন এবং বিক্রয় রশিদ প্রদানের নির্দেশনা দেয়া হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা রবিউল ইসলাম এবং পুলিশের সদস্যরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আলেম নামধারী এসব শিক্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত করা হোক

সাতক্ষীরার দেবহাটার নাজিবের ঘের স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে শ্লীলতাহানির...

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...