রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

খুলনা-যশোর রাস্তার বেহাল অবস্থা নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিবের নির্দেশনা

খুলনা :

খুলনায় কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক আলোচনা সভা বৃহস্পতিবার রাতে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রিপরিষদ সচিব বলেন, বর্তমানের মতো সারা পৃথিবীতে এরূপ খাদ্য সংকট আর আসেনি। তাই সবদেশে কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। এ পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। চাহিদা অনুযায়ী কৃষি উৎপাদনে আমাদের সক্ষমতা বাড়াতে হবে। কোন প্রকল্প প্রস্তাবের পূর্বে স্টেক হোল্ডরদের সাথে নিয়ে ঐক্যমতের ভিত্তিতে ফিজিবিলিটি স্টাডি করা জরুরি। খুলনা-যশোর রাস্তার বেহাল অবস্থা নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিব সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মোংলাতে ৫০ হাজার মেট্রিক টন সক্ষমতা সম্পন্ন সাইলোর রয়েছে। বাধাহীনভাবে খাদ্যপণ্য পরিবহনে মোংলা থেকে জয়মনি পর্যন্ত রাস্তাটি মেরামতে সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আর্কষণ করা হয়।

প্রধান অতিথি বলেন, শুদ্ধাচার কৌশলের মূল কথা হলে রাষ্ট্রীয় সম্পদের সর্বোচ্চ ব্যবহার করে রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীগণ চাহিদা অনুযায়ী সেবা প্রদান করবেন। ব্যক্তিগত চারিত্রিক শুদ্ধতার মাধ্যমে দাপ্তরিক স্বচ্ছতা ও জবাবদিহিতা তৈরি হলে জনগণ সেবা পাবে। দপ্তরের নিজস্ব কার্যক্রমের নিয়মিত প্রচারণা ও জবাবদিহিতা সৃষ্টিতে ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, সততার আর্দশ প্রতিপালনে নিজেদের সাথে সাথে পরিবারের প্রতিও আমাদের দায়বদ্ধতা রয়েছে।

সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক সচিব কামরুন নাহার, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব রাহাত আনোয়ার, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী, খুলনা নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল এম আনোয়ার হোসেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মায়ের সন্ধানে পথে পথে ছেলে

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...

রাজপথে আছি, রাজপথেই থাকবো : নার্গিস বেগম (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, সরকার তার মসনদ টিকিয়ে...

বাঁকড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঝিকরগাছার বাঁকড়ায় সরকারি খাস জমি থেকে কয়েক লক্ষাধিক টাকার রেইনট্রি গাছ কাটার...

পহেলা অক্টোবর থেকে যশোরে পরিবহন চলাচল বন্ধ !

শনিবার যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর...

ঝিকরগাছায় অবৈধভাবে সার বিক্রিকালে ১৫ বস্তা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা উপজেলা বাজারে অবৈধভাবে সার বিক্রির সময় ১৪ বস্তা ইউরিয়া ও...

কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা

গৌরীঘোনা প্রতিনিধি : যশোরের কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। চুকনগর-সোলঘাতিয়া সড়কের...