Wednesday, July 6, 2022

খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভা অনুষ্ঠিত

কল্যাণ রিপোর্ট : বাংলাদেশ খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভা ট্রাস্টের চেয়ারম্যান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। রোববার এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান জুয়েল আরেং এমপি, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, ভাইস-চেয়ারম্যান ড. নমিতা হালদার এনডিসি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও ট্রাস্টি কাজী এনামুল হাসান এনডিসি, ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি. রোজারিও, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, বাবু মার্কুস গমেজ, জেমস সুব্রত হাজরা, উইলিয়াম প্রলয় সমদ্দার, পিউস কস্তা, অতিরিক্ত সচিব (সংস্থা ও আইন) মুনিম হাসান এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮-এর কতিপয় সংশোধনী ও নতুন সাংগঠনিক ও জনবল কাঠমো অনুমোদিত হয়েছে। নতুন জনবল কাঠামোয় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪ জন এবং ৮টি বিভাগীয় কার্যালয়ের জন্য ৫৬টিসহ মোট ৮০টি পদ সৃষ্টির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়, যা ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এছাড়া সভায় এনডাওমেন্ট তহবিলের আয় থেকে ৫০টি চার্চকে ২০ লাখ টাকা এবং প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান থেকে ১৩০টি চার্চকে ৫৬ লাখ টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত হয়। সভায় ট্রাস্টের বর্তমান সচিব নির্মল রোজারিওকে জানুয়ারি ২০২৩ পর্যন্ত চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে এবং হিসাব রক্ষণ কর্মকর্তা লিন্টাস রক রোজারিকে উপ-পরিচালক ও কম্পিউটার অপারেটর জন চন্দন মন্ডলকে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদোন্নতি দেয়া হয়।

এছাড়াও সভায় মুজিববর্ষ উপলক্ষে ট্রাস্টিগণের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণাঞ্চলে ২টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়ার অগ্রগতি বিষয়ক আলোচনা হয়েছে।- প্রেস বিজ্ঞপ্তি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...