Sunday, May 29, 2022

গুড়ি গুড়ি বৃষ্টিতে যশোরে শীত বেশি অনুভূত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
আকাশ মেঘলা থাকায় দিনভর সূর্যের দেখা মেলেনি। সেই সাথে কুয়াশা ছিল । বৃষ্টিও হয়েছে গুড়ি গুড়ি। তবে দুপুরে দিকে ক্ষণিকের জন্য উঁকি দেয় সূর্য। ফলে শনিবার যশোরে শীত আরো অনেক বেশি মাত্রায় অনুভূত হয়। আর এ রকম বৈরী আবহাওয়ার কারণে শ্রমজীবী মানুষজন দুর্ভোগের মধ্যে পড়ে। নাগরিক জীবনেও ঘটে ছন্দপতন। গতকাল খুলনা বিভাগের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় সাতক্ষীরায়। এই জেলায় ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, গতকাল জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রের্কড করা হয় ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়ায়স। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৪ ডিগ্রি সেলসিয়াস। সূত্রমতে, এরকম মেঘলা আকাশ ও গুড়ি গুড়ি বৃষ্টি আরো দুই দিন অব্যাহত থাকতে পারে।

এছাড়া কয়েকদিন ধরে শীতের মাত্রা বেশি থাকায় শিশু ও বয়স্কারা জ্বর ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিকগুলোয় এসব রোগাক্রান্ত রোগির সংখ্যা বাড়ছে।

শহরের পালবাড়ির রিকশা চালক আজিজুল মোল্লা বলেন, সকালে রিকশা নিয়ে বের হতে পরিনি। বেশ ঠান্ডা বাতাস বইছে। এরকম আবহাওয়ায় রিকশা চালানো কষ্টকর। সারাদিন আয় রোজগার বন্ধ।

নির্মাণ শ্রমিক রেজাউল ইসলাম বলেন, সকালে কাজে বের হতে পারিনি এই আবহাওয়ায় সিমেন্ট পানির কাজ করা য়ায় না। তার ওপরে আকাশ মেঘলা। বৃষ্টির কারণে শীত বেশি অনুভূত হচ্ছে।

শহরের দড়াটানা ওয়ালটন গলির চায়ের দোকানদার আসাদুল ইসলাম বলেন, গত ৩-৪ দিন ধরে এই অবস্থা সারাদিনে ১০ টা বিক্রি করাই মুশকিল। মানুষ ঘর থেকে বের হচ্ছে না। বেচাকেনা বন্ধ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমের লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করায় খুলনা বিভাগের কয়েক জায়গায় হালকা বা গুড়ি বৃষ্টিপাত হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...