Thursday, June 30, 2022

গোল্ডেন বুট জেতা সালাহই হলেন বর্ষসেরা

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় ও সেরা একাদশ ঘোষণা করেছে প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন (পিএফএ)। দ্বিতীয়বারের মতো বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের মিসরিয়ান তারকা মোহামেদ সালাহ।

লিভারপুল লিগ জিততে ব্যর্থ হলেও যুগ্মভাবে আসরের সর্বোচ্চ ২৩ গোল করেছেন সালাহ। পাশাপাশি ১৩টি অ্যাসিস্টও করেছেন তিনি। লিভারপুলের দ্বিতীয় হওয়ার পেছনে বড় ভূমিকাই রেখেছেন সালাহ। এছাড়া কারাবাও কাপ এবং এফএ কাপেও দারুণ পারফর্ম করেন তিনি।

ম্যানচেস্টার সিটির ২২ বছর বয়সী তারকা ফিল ফোডেন জিতেছেন উদীয়মান বর্ষসেরার পুরস্কার। ষষ্ঠ খেলোয়াড় হিসেবে এ নিয়ে টানা দ্বিতীয়বার পুরস্কারটি পেলেন তিনি। আর উঠতি সেরা নারী ফুটবলারের খেতাব পান ম্যানচেস্টার সিটির ২১ বছর বয়সী তারকা লরেন হেম্প। এ নিয়ে রেকর্ড চারবার এই স্বীকৃতি পেলেন ইংলিশ নারী ফুটবলার।

ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে কোনো ক্যাটাগারিতে টানা একই পুরস্কার এতবার জেতেননি আর কেউ। ইংল্যান্ডের পেশাদার ফুটবলারদের সংগঠন পিএফএ (প্রফেশনাল ফুটবলার্স অ্যাসেসিয়েশন)-এর ভোটে গতবৃহস্পতিবার বিজয়ী ফুটবলারদের নাম ঘোষণা করা হয়, যেখানে বর্ষসেরা হয়েছেন সালাহ। সবশেষ ২০১৮ সালে এই পুরস্কার উঠেছিল মিশরীয় সেনসেশনের হাতে।

তার আগে দুবার এই ট্রফি জয়ের কীর্তি ছিল কেবল পাঁচজনের। তারা হলেন- মার্ক হিউজেস, অ্যালন শিয়েরার, থিয়েরি অঁরি, গ্যারেথ বেল এবং কেভিন ডি ব্রুইনে। শেষজন গত বছর বর্ষসেরা হয়েছিলেন। এবার যে সালাহর হাতে মুকুট উঠবে সেটা এক প্রকার অনুমিতই ছিল। ইংলিশ লিগের বিদায়ী মৌসুমে ২৪ গোল করেছেন তিনি।
বর্ষসেরার মুকুট জয়ের পর উচ্ছ্বসিত সালাহ বলেন, ‘আমার কক্ষ শিরোপা দিয়ে সাজানো। তবে আমি নিশ্চিত সেখানে আরো একটা শিরোপা রাখা যাবে। আমি সবসময় নিজের প্রতি বিশ্বাস রাখি এবং চেষ্টা করি আরো শিরোপা জিততে।’ খেলোয়াড়দের বাইরে ফুটবলে বিশেষ অবদান রাখার জন্য পিএফএ মেরিট পুরস্কার জিতেছেন দুই কোচ রয় হজসন ও হোপ পাওয়েল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি হয়েছে : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক: দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি হয়েছে বলে...

কালীগঞ্জের ব্যবসায়ী মফিজুর খুন পঙ্গু হাসপাতালের আব্দুর রউফের বিরুদ্ধে এবার আদালতে মামলা

থানায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনের কপি আদালতে জমা দেয়ার আদেশ লাবুয়াল হক রিপন: ঝিনাইদহের...

যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড : বিএনপির কমিটি গঠন নিয়ে নয়-ছয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: যশোর পৌসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির কমিটি গঠন নিয়ে নয়-ছয়ের অভিযোগ উঠেছে।...

নতুনরূপে ধরা দিচ্ছেন ক্যাটরিনা

বিনোদন ডেস্ক: গত বছরের ৯ ডিসেম্বর ভিকি কৌশলকে বিয়ে করে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু...

‘প্লিজ আমার অপরাধ ক্ষমা করে দিন’

বিনোদন ডেস্ক: অভিনয়ে নিয়মিত সাদিয়া জাহান প্রভা। নিয়মিত সাামজিক যোগাযোগ মাধ্যম ইনস্টগ্রামেও। প্রায় ইনস্টগ্রাম...

গ্রামীণফোনের সিম বিক্রি নিষিদ্ধ

কল্যাণ ডেস্ক : মানসম্মত সেবা (ভয়েস কল ও ইন্টারনেট) দিতে না পারায় দেশের শীর্ষ মোবাইল...