Wednesday, May 25, 2022

চাঁচড়া ইউপি নির্বাচন : সর্বত্র আলোচনার ঝড়

কল্যাণ রিপোর্ট: যশোর সদরের চাঁচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ওয়ার্ডগুলোতে বইছে ভোটের হাওয়া। হোটেল, রেস্তোরাঁ আর চায়ের দোকানগুলোতে নির্বাচনী আলাপ,আলোচনায় মেতে উঠেছেন ভোটাররা। নির্বাচনী সভার পাশাপাশি প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট ভিক্ষা করছেন,ভোটারদের মন পেতে নানা প্রতিশ্রুতিও দিচ্ছেন।

৫ জানুয়ারি যশোর সদরের চাঁচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। শেষ মুহূর্তে এসে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দিনে তারা বিভিন্ন এলাকার পথে পথে ঘোরে আর রাতে মুঠোফোনে ভোট চান।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, যশোর সদরের চাঁচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে নেমেছেন তিন জন। ৯টি ওয়ার্ডে ৫১ জন সদস্য ও সংরক্ষিত সদস্য প্রার্থী রয়েছেন ১৫ জন। চাঁচড়া ইউপিতে ভোটারের সংখ্যা প্রায় ৪২ হাজার।

আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে যশোর চাঁচড়া ইউনিয়নে লড়ছেন সেলিম রেজা পান্নু । তবে আব্দুল আজিজ বিশ্বাস চেয়ারম্যানের মৃত্যর পর তার বড় ছেলে শামীম রেজা নৌকার মনোনয়ন না পেয়ে আনারস প্রতীক নিয়ে লড়ছেন। যশোর জেলা আওয়ামী লীগ চাঁচড়া ইউনিয়নে জেলা শ্রমিকলীগের শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক সেলিম রেজা পান্নুকে এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে। চেয়ারম্যান পদে তার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন চাঁচড়া ইউনিয়নের জেলা ছাত্রলীগের সাবেক নেতা শামীম রেজা ও ইসলামী শাসনতন্ত্রের শামসুর রহমান।

সেলিম রেজা পান্নু বলেন, মনোনয়নপত্র বাছাইয়ের পর থেকেই এলাকায় নেমেছি। সারা দিন ঘুরছি । ভোটারদের কাছে গিয়ে ব্যাপক সাড়া পাচ্ছি। গভীর রাত পর্যন্ত মুঠোফোনে নেতা-কর্মী ও সমাজের গ্রহণযোগ্য ব্যক্তিদের সঙ্গেও কথা বলছি।

চাঁচড়া ইউনিয়নের জেলা ছাত্রলীগের সাবেক নেতা শামীম রেজা জানান, সারা দিন তিনি ভোটারদের বাড়ি বাড়ি ঘুরছেন, রাতে বাসায় গিয়ে কর্মীদের নিয়ে বৈঠক করছেন। নিজের জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানান তিনি।
যশোর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সে জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...