Tuesday, August 16, 2022

জঙ্গি-মৌলবাদ শক্তি ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্র অব্যাহত রেখেছে : বাহাউদ্দিন নাছিম

লোহাগড়া প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জঙ্গি-মৌলবাদ শক্তি ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। নড়াইলের লোহাগড়ায় সংখ্যালঘু হিন্দুদের উপর হামলা-অগ্নিসংযোগ কর্মকা- ওই সন্ত্রাসীগোষ্ঠী, জঙ্গি-মৌলবাদ শক্তিরই অপতৎপরতা। সাম্প্রদায়িক সন্ত্রাসী গোষ্ঠি রাজনৈতিক ফায়দা লুটতে এদেশকে একটি সাম্প্রদায়িক দেশ করবার অপচেষ্টায় আছে। আমাদের পরিচয় আমরা মানুষ। সকল ধর্মের মানুষকে সম্মান দিয়ে পাশাপাশি বসবাস করতে আওয়ামী লীগ সচেষ্ট।

বুধবার দুপুরে নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া ইউনিয়নের সাহাপাড়াস্থ রাধাগোবিন্দ মন্দিরে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি মন্দির পরিদর্শণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য শাহাবুদ্দিন ফরাজী, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, নড়াইলের জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম ওহিদুর রহমান, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন প্রমুখ।

মাশরাফি বিন মর্তুজা এমপি বলেন, বারবারই বলে আসছি; নড়াইলে আগে কখনো এ ধরণের ঘটনা ঘটেনি। আমরা প্রশাসনের কাছে দাবি রেখেছি, সঠিক তদন্ত করে বিচার করতে হবে। যাতে অপরাধীরা আর কখনো এ ধরণের ঘটনা না ঘটায়। ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি ও মন্দির পরিদর্শন শেষে নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থদের আর্থিক অনুদান দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৫ জুলাই লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে। বিষয়টি ওইদিন জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। ওইদিন বিকেল থেকে উত্তেজনা আরো বাড়তে থাকে।

বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে সাহাপাড়ার পাঁচটি বাড়ি ও দিঘলিয়া বাজারের ছয়টি দোকান ভাংচুর করেন। এর মধ্যে গোবিন্দা সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘরটি পুড়ে গেছে। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স এবং আখড়াবাড়ি মন্দিরের টিনের চালা ভাংচুর ও মহাশ্মশান কালিবাড়ি মন্দিরের ক্ষতি করে বিক্ষুদ্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে বিএনপির দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকীতে...

যশোরে পূর্ব শত্রুতার জেরে গাছিদা দিয়ে রাজমিস্ত্রীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক : যশোরে পূর্ব শত্রুতার জেরে উসমান হোসেন (৬৩) নামে একজনকে কুপিয়ে জখম করেছে।...

ক্রিকেট আম্পয়ার্স অ্যাসোসিয়েশন যশোরের নির্বাচনের মাঠে দুই প্যানেল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স অ্যান্ড স্কোরার্স অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার ত্রি-বার্ষিক নির্বাচনে দুটি...

বেনাপোলে বিএনপির দোয়া অনুষ্ঠানে হামলায় আহত ১০

নিজস্ব প্রতিবেদক : বেনাপোলে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে সুস্থতা...

কেশবপুর প্রেসক্লাবের ভোট ১১ সেপ্টেম্বর

কেশবপুর প্রতিনিধি : কেশবপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ১৬ আগস্ট প্রেসক্লাব নির্বাচন...

ঝিনাইদহে নবজাতক হত্যায় আটক ৩

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর হাসপাতালে সদ্য ভূমিষ্ঠ এক ছেলে শিশুকে গলা টিপে হত্যার অভিযোগে...