Wednesday, May 25, 2022

জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছেন কাজী নাবিল

কল্যাণ ডেস্ক: ক্রীড়াঙ্গনে কাজের স্বীকৃতি হিসেবে ক্রীড়া মন্ত্রণালয় থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া হয়। প্রতি বছর সেরা খেলোয়াড় ও সংগঠক এই সম্মাননা পেয়ে থাকেন। অন্যতম সেরা সংগঠক হিসেবে ২০১৯ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার পেতে যাচ্ছেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক কাজী নাবিল আহমেদ। মঙ্গলবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেছেন।

এবার ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত ৮৫ জন খেলোয়াড় ও সংগঠককে একসঙ্গে ক্রীড়া পুরস্কার দেওয়া হবে। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্ল্যাটফর্মে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করবেন।

ক্রীড়াঙ্গনে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ সেরা সংগঠকের পুরস্কার পাচ্ছেন কাজী নাবিল। এই অর্জনে ভীষণ আনন্দিত তিনি। কাজী নাবিল অনুভূতি প্রকাশ কওে বলেছেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। সরকারের কাছে কৃতজ্ঞও এই পুরস্কারের জন্য। আমি অনেক দিন ধরে ক্রীড়াঙ্গনে তথা ফুটবলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। এই পুরস্কার আমাকে আরও বেশি উদ্দীপনা দেবে ক্রীড়াঙ্গনে ভালো কাজ করে যাওয়ার জন্য।’

কাজী নাবিল প্রায় দুই যুগ হলো ক্রীড়াঙ্গনে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন। ২০০০ সালে আবাহনী লিমিটেডের পরিচালক হয়েছেন। ২০০৪ সাল থেকে ঐতিহ্যবাহী ক্লাবটির ফুটবল কমিটিতে আছেন। এছাড়া ক্লাবটির ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জও তিনি।

ক্লাবের গণ্ডি পেরিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সহ-সভাপতির পদে বসেছেন চতুর্থ মেয়াদে। সবশেষ বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে প্রথমবারের মতো সহ-সভাপতিও নির্বাচিত হয়েছেন।

জাতীয় ক্রীড়া পুরস্কার জন্য মনোনীত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কাজী নাবিল, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই পুরস্কার আমাকে সামনের দিকে আরও ভালো কাজ করতে অনুপ্রেরণা জোগাবে। আমার ক্লাব আবাহনী লিমিটেডের সব কর্মকর্তা ও সমর্থকের কাছেও কৃতজ্ঞতা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...