জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিযোগিতা, চ্যাম্পিয়ন ঝিকরগাছায় বিএম হাইস্কুল

jhikorgasa

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের ঝিকরগাছায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কলেজ বিজ্ঞান অলিম্পিয়াড, বিজ্ঞান কুইজ ও বিজ্ঞান প্রজেক্টে প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে ঝিকরগাছা বিএম হাইস্কুল ৩টি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। গত ৫ জানুয়ারি বাছাইপর্বে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করলে ৯টি প্রতিষ্ঠানকে বাছাই করে নির্বাচকরা।

উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার আয়োজনে বৃহস্পতিবার দুপুরে বাছাইকৃত প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলা পরিষদ চত্বরে সরাসরি এসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিচারক মন্ডলী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশীদ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীর উপস্থিতিতে ৩টি ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। পরে নির্বাচক মন্ডলী ফলাফল ঘোষণা করেন। এতে বিজ্ঞান অলিম্পিয়াডে ঝিকরগাছা বিএম হাইস্কুল প্রথম, আকিজ কলেজিয়েট দ্বিতীয় ও পাইলট বালিকা বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে। এছাড়া বিজ্ঞান কুইজে ঝিকরগাছা বিএম হাইস্কুল প্রথম, পাইলট বালিকা বিদ্যালয় দ্বিতীয় ও আকিজ কলেজিয়েট তৃতীয় এবং বিজ্ঞান প্রজেক্ট প্রতিযোগিতা ঝিকরগাছা বিএম হাইস্কুল প্রথম, সরকারি এমএল মডেল হাইস্কুল দ্বিতীয় ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে।

তিন ইভেন্টে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করা শিক্ষা প্রতিষ্ঠানগুলো জেলা পর্যায়ে প্রতিযোগিতায় আংশগ্রহণ করবে বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশীদ জানিয়েছেন। প্রতিযোগিতা শেষে বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগনের হাতে পুরস্কার তুলে দেন, উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে