Tuesday, August 9, 2022

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক

প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়। তবে ফাইনালে উঠেই সন্তুষ্টি হচ্ছে না স্কুল পেরোনোর আগেই যশোর ফুটবলের তারকা হয়ে উঠা রাহুল-নয়নরা। বুধবার নীলফামারীর ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজকে হারিয়ে যশোরে শিরোপা নিয়ে আসতে চায় বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়া এই দুই ফুটবলার। আজ বুধবার বেলা সাড়ে তিনটায় ঢাকার পল্টন ময়দানস্থ আউটার স্টেডিয়ামে শুরু হবে ফাইনাল।

মঙ্গলবার মোবাইল ফোনে দৈনিক কল্যাণকে স্বপ্নের কথা জানিয়েছের দলটি অধিনায়কের দায়িত্ব পালন করা সাইদুল রহমান রাহুল। রাহুল বলেন, প্রথম পর্ব থেকে অনেক বাধা অতিক্রম করে ফাইনালে এসেছি। তবে ফাইনাল থেকে খালি হাতে ফিরতে চায় না। বেনাপোলের স্কুলের হয়ে খেললেও আমরা পুরো যশোরের প্রতিনিধিত্ব করছি। তাই ফাইনাল জিতে ট্রফিটা যশোরবাসীর উপহার দিতে চায়।

এই টুর্নামেন্ট দিয়ে অধিনায়ক হিসেবে সংবাদ সম্মেলনে অংশ গ্রহণ, ট্রফি উন্মোচনসহ নতুন নতুন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছে বলে জানান রাহুল।

বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের হয়ে খেলছে বেনাপোল আলহাজ¦ নূর ইসলাম স্পোর্টস একাডেমির খেলোয়াড়রা। এই একাডেমির কোচ যশোরের সাবেক ফুটবলার সাব্বির আহমেদ পলাশ। পলাশই এই টিমে প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। পলাশও যশোরবাসীকে জয় উপহার দিতে চান বলে জানিয়েছেন।

ছোটদের ফুটবল। কিন্তু আয়োজনের সবকিছু বড়দের মতোই। চূড়ান্ত পর্ব শুরুর আগে সংবাদ সম্মেলন, ফাইনালের আগেও। মঙ্গলবার বাফুফে ভবনে দুই দলের কোচ-অধিনায়ক এক ছাদের নিচে বসে বলে গেলেন যার যার দলের শক্তি-সামর্থ্য ও সম্ভাবনার কথা। দুই দলের অধিনায়কই দেশবাসীর কাছে দোয়া চাইলেন যাতে ভালো খেলে চ্যাম্পিয়ন হতে পারে।

সংবাদ সম্মেলনে বেনাপোল মাধ্যমিক স্কুলের কোচ সাব্বির আহমেদ পলাশ বললেন, ‘আমরা দুই দলই ছিলাম এক গ্রুপে। গ্রুপ ম্যাচে আমরা ৪-০ গোলের ব্যবধানে জিতেছিলাম। আশা করি, ফাইনালও জিততে পারবো।’

নীলফামারীর ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ দলের কোচ আবদুল ওহাবের চোখেমুখে প্রতিশোধের আগুন। ‘গ্রুপ ম্যাচে হেরে গেছি। তবে ফাইনালে আমরা আশাবাদী। হারের প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়ন হতে চাই’-বলছিলেন কোচ ওহাব।

দেশের ৫১ জেলার ৫১ স্কুল নিয়ে গত মে মাসে অনুষ্ঠিত হয় জাতীয় স্কুল ফুটবলের প্রথম পর্ব। ৮ ভেন্যুতে হয়েছিল খেলাগুলো। ৮ ভেন্যু ও ৮ চ্যাম্পিয়ন নিয়ে পল্টনের আউটার স্টেডিয়ামে ২৮ জুন শুরু হয়েছিল চূড়ান্ত পর্ব। বুধবার ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে দেশের স্কুলগুলোর মধ্যকার ফুটবল প্রতিযোগিতা। শিরোপা যশোরে আসবে, নাকি নীলফামারীতে যাবে আজ নির্ধারণ হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

দুই পক্ষের বিরোধ,সাতক্ষীরা থেকে বাস চলাচল বন্ধ

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে দূরপাল্লার...

এবার পশ্চিমতীরে ইসরায়েলের হামলা, ৪২ ফিলিস্তিনি হতাহত

কল্যাণ ডেস্ক : ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে দু’জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।...

জীবন জীবিকায় জ্বালানির জ্বালা

নিজস্ব প্রতিবেদক : পণ্য পরিবহনের ভাড়া বাড়িয়েছে ট্রাক মালিকরা। বাস মালিকরা বাড়িয়েছেন যাতায়াত ভাড়া। সবজি...

পবিত্র আশুরা আজ

নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ১০ মহররম। পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি মুসলমানদের...

পবিত্র আশুরা

আজ পবিত্র আশুরা। বিভিন্ন দিক দিয়ে এ দিন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মানবজাতির আদি পিতা হজরত...

যশোরে স্বজন সংঘের নতুন কমিটি গঠন

স্বেচ্ছাসেবী ও সমাজকল্যাণমূলক সংস্থা স্বজন সংঘের দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।...