সোমবার, অক্টোবর ৩, ২০২২

জাতীয় স্কুল মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার যশোর জেলা পর্যায় সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :

৪৯তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার যশোর জেলা পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সমাপনী দিনে বালক বালিকা ফুটবল, সাঁতার, বালিকা কাবাডি, হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বালক ফুটবলে যশোর সদরের হামিদপুর মাধ্যমিক বিদ্যালয় জেলা পর্যায়ের চ্যাম্পিয়ন হয়েছে। তারা সাডেন ডেথে কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে হারিয়ে খুলনা বিভাগীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করে।

কেশবপুরের বালকরা হারলেও বালিকা ফুটবলে এ উপজেলার আর এক বিদ্যালয় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। কেশবপুরের এমএম গোবিন্দ মাধ্যমিক বিদ্যালয় ১-০ গোলে সদরের রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমিকে পরাজিত করে শীর্ষস্থান দখল করে।

ফুটবল শেষে বিকেলে উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

অনুষ্ঠানে জেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম গোলাম আযমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

এর আগে শেষ হওয়া কাবাডি বালিকা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কেশবপুর উপজেলার গড়ভাংগা বালিকা মাধ্যমিক বিদ্যালয়। তারা পরাজিত করে সদরের আদর্শ বালিকা বিদ্যালয়কে। বালিকা হ্যান্ডবলে বরাবরের ন্যায় শীর্ষস্থান দখল করেছে সদরের প্রগতি বালিকা বিদ্যালয়। তারা পরাজিত করে ঝিকরগাছা উপজেলার সম্মিলনী বালিকা মাধ্যমিক বিদ্যালয়কে।

বালক বড় গ্রুপে সাঁতার প্রতিযোগিতার ১০০ মিটার মুক্ত সাঁতারে বাঘারপাড়ার সিদ্দিকীয় মাদ্রাসার রাকিব হাসান প্রথম ও অভয়নগরের ডুমুরতলা মাধ্যমিক বিদ্যালয়ের বিশাল বিশ্বাস দ্বিতীয় হয়েছেন। ২০০ মিটার মুক্ত সাঁতারে সদরের ডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের রাকিব হাসান প্রথম, কেশবপুরের পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাকিবুল দ্বিতীয় হয়েছেন। ১০০ মিটার চিৎ সাঁতারে ডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের জাকির হোসেন প্রথম ও বাঘারপাড়া সিদ্দিকীয়া মাদ্রাসার মুরসালিন দ্বিতীয় হয়েছেন। ১০০ মিটার প্রজাপতি সাঁতারে ডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শাহিন প্রথম, অভয়নগরের মশিহাটি মাধ্যমিক বিদ্যালয়ের টুটুল সরকার দ্বিতীয় স্থান অর্জন করে।

বালক মধ্যম গ্রুপ সাঁতার প্রতিযোগিতায় ১০০ মিটার মুক্ত সাঁতারে সদরের মুসলিম একাডেমির শহিদুল ইসলাম প্রথম, অভয়নগরের মশিহাটি মাধ্যমিক বিদ্যালয়ের অন্তর মল্লিক দ্বিতীয় স্থান অধিকার করে। ৫০ মিটার বুক সাঁতারে মুসলিম একাডেমির শাহিনুল ইসলাম প্রথম ও দ্বিতীয় হয়েছে কেশবপুরের পি বি এইচ মাধ্যমিক বিদ্যালয়ের ইমন হাসান। ৫০ মিটার প্রজাপতি সাঁতারে মুসলিম একাডেমির শাহিনুল ইসলাম প্রথম ও অভয়নগরের মশিহাটি মাধ্যমিক বিদ্যালয়ের অর্নব বিশ্বাস দ্বিতীয় স্থান দখল করে। ৫০ মিটার চিৎ সাঁতারে অভয়নগরের দিপু হালদার প্রথম এবং দ্বিতীয় হয়েছে কেশবপুর পাইলট স্কুলের আব্দুল্লাহ আল আমিন।

বালিকা বড় সাঁতার বিভাগে ১০০ মিটার মুক্ত সাঁতারে মুসলিম একাডেমির ফাতেমা খাতুন প্রথম, অভয়নগরের দুড়গাতি দামুখালী মাধ্যমিক বিদ্যালয়ের তন্নি মন্ডল দ্বিতীয় হয়েছে। ২০০ মিটার মুক্ত সাঁতারে মুসলিম একাডেমির ফাতেমা খাতুন প্রথম এবং দ্বিতীয় হয়েছে সদরের আদর্শ বালিকা বিদ্যালয়ের স্নেহা খাতুন। ১০০ মিটার বুক সাঁতারে এমএসটিপি গালর্স স্কুল এন্ড কলেজের ফারহানা রুমি প্রথম, আদর্শ বালিকা বিদ্যালয়ের সিনথিয়া খাতুন দ্বিতীয় হয়েছে। ১০০ মিটার চিৎ সাঁতারে এমএসটিপি গালর্স স্কুল এন্ড কলেজের ফারহানা রুমি প্রথম, অভয়নগরের দত্তগাতি মাধ্যমিক বিদ্যালয়ের তন্নি মন্ডল দ্বিতীয় হয়েছে। ১০০ মিটার প্রজাপতি সাঁতারে এমএসটিপি গালর্স স্কুল এন্ড কলেজের ফারহানা রুমি প্রথম, দ্বিতীয় হয়েছে মুসলিম একাডেমির ফাতেমা খাতুন।

বালিকা মধ্যম সাঁতার প্রতিযোগিতায় ১০০ মিটার মুক্ত, ৫০ মিটার চিৎ ও ৫০ মিটার প্রজাপতি সাঁতারে অভয়নগরের দত্তগাতি মাধ্যমিক বিদ্যালয়ের শর্মিলা সরকার শীর্ষস্থান দখল করেছে।
এছাড়া প্রতিযোগিতার প্রথমদিন সোমবার বালক বড় বিভাগে দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কেশবপুর উপজেলার বিদ্যানন্দকাটি রাশবিহারী মাধ্যমিক বিদ্যালয়ের প্লাবন দেবনাথ। রানার আপ হয়েছে যশোর কালেক্টরেট স্কুলের অর্জন দেবনাথ শিকদার। বালক মধ্যম বিভাগে যশোর জিলা স্কুলের বাধন ইসলাম শীর্ষস্থান দখল করে। রানার আপ হয়েছে অভয়নগর উপজেলার নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অর্জুন দাস।

বালিকা বড় বিভাগে যশোর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের তাসফিয়া জামান তটিনী চ্যাম্পিয়ন এবং রানার আপ হয়েছে অভয়নগর উপজেলার নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের তানজিমা জাহান। বালিকা মধ্যম বিভাগে কেশবপুর উপজেলার বিদ্যানন্দকাটি রাশবিহারী মাধ্যমিক বিদ্যালয়ের তমা রায় চ্যাম্পিয়ন ও রানার আপ হয়েছে যশোর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের তৌফিয়া খান।

ছাত্র হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে মুসলিম একাডেমি। ছাত্র কাবাডিতে অভয়নগর উপজেলার বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয় জেলার শীর্ষস্থান দখল করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চিকিৎসায় নোবেল পেলেন সুইডেনের জিনবিজ্ঞানী সান্তে প্যাবো

কল্যাণ ডেস্ক : চিকিৎসা বিজ্ঞানে এ বছর নোবেল পুরস্কার পেয়েছেন সুইডেনের জিনবিজ্ঞানী সান্তে প্যাবো। আজ...

সয়াবিন তেলের দাম কমল লিটারে ১৪ টাকা

কল্যাণ ডেস্ক : আন্তর্জাতিক বাজারে দাম কমায় অবশেষে দেশের বাজারেও কমল সয়াবিন তেলের দাম। এর...

কুয়েত সরকারের পদত্যাগ

কল্যাণ ডেস্ক: সংসদ নির্বাচনে বিরোধীরা সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় উপসাগরীয় দেশ কুয়েতে সরকার পদত্যাগ করেছে। রোববার...

শাকিব এই দেশ ছেড়ে চলে যাক: ডিপজল

বিনোদন ডেস্ক: ঢালিউডে এই সময়ের সমালোচিত নাম শাকিব। ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতা ও...

বউকে ফিরিয়ে নিতে যুবকের অভিনব নাটক

কল্যাণ ডেস্ক : বউকে সংসারে ফিরিয়ে নিতে অভিনব কৌশলের আশ্রয় নিয়েছেন এক যুবক। কৌশলের আদ্যপান্ত...

লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আহত

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম সড়ক দুর্ঘটনায় মারাত্বক...