Sunday, May 29, 2022

জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে মির্জাপুর কলেজে নির্মিত ভবন উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাঘারপাড়া মির্জাপুর আদর্শ মহিলা কলেজে সাড়ে চার কোটি টাকা ব্যয়ে আধুনিক অ্যাকাডেমিক ভবন নির্মাণ করে দিলো জাহেদী ফাউন্ডেশন। শনিবার বিকেলে চারতলা বিশিষ্ট এই শামস্-উল-হুদা অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য রণজিৎ কুমার রায়। এসময় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হলেও গুণগত মানে আমরা এখনও অনেক পিছিয়ে রয়েছি। শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষ্যে সবাইকে এগিয়ে আসতে হবে। অবহেলিত শিক্ষা প্রতিষ্ঠান গুলো সরকারিকরণ ও উন্নয়ন করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টায় বর্তমান শেখ হাসিনা সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জাহেদী ফাউন্ডেশন চারতলা অ্যাকাডেমিক ভবন নির্মাণ করে দেওয়ায় প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদীকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠান শিক্ষাক্ষেত্রে এগিয়ে আসলে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো আমূল পরিবর্তন হবে। তার অন্যান্য উদহারণ হল এই মির্জাপুর আদর্শ মহিলা কলেজ। অ্যাকাডেমিক ভবন নির্মাণের ফলে এখানকার শিক্ষার্থীদের পড়াশুনার জীবনমান আরো উন্নত হবে।

জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী ও যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল কবির খান জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিক মুক্তিযোদ্ধা রবিউল আলম ও মির্জাপুর আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম। কলেজের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...