Wednesday, May 18, 2022

জীবননগরে অবৈধ দখলদার উচ্ছেদ

জীবননগর প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের প্রায় সাড়ে ১০ বিঘা জমিতে থাকা অবৈধ দখলদারদের গড়ে ওঠা স্থাপনা বুধবার সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গুঁড়িয়ে দেয়া হয়েছে কাঁচা-পাকা অবৈধ স্থাপনা।

সওজ চুয়াডাঙ্গা কার্যালয় জানায়, দীর্ঘদিন ধরে সওজ’র জীবননগরস্থ পুরাতন ডাকবাংলোসহ বাসস্ট্যান্ড এলাকা ও জীবননগর-কালীগঞ্জ ভায়া জীবননগর দত্তনগর মহাসড়কের দু’ধারে সওজের জমি দখল করে একটি প্রভাবশালী মহল সেখানে ছোট বড় ঘর নির্মাণ করে তা পজিশন আকারে বিক্রি কিংবা ভাড়ায় দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া হচ্ছিল। সওজের জমিতে গড়ে ওঠা একটি স্থাপনা ৮-৯ লাখ টাকায় বিক্রির অভিযোগ রয়েছে।
জীবননগরে অবৈধ দখলদার উচ্ছেদ

এসব দখলদারদেরকে সওজের পক্ষ থেকে বার বার অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দিলেও তা আমলে নেয়নি অবৈধ দখলদাররা। এদিকে গত ২১ জানুয়ারি অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সড়ক ও জনপথ বিভাগ মাইকিং করেন। এতে কিছু অবৈধ দখলদার সাড়া দিয়ে নিজেরাই তাদের ঘর সরিয়ে নিলেও অধিকাংশই তা আমলে নেয়নি। ফলে বুধবার সকাল থেকে সওজ উচ্ছেদ অভিযান শুরু শুরু করেন এবং তা বিকাল পর্যন্ত অব্যাহত থাকে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্বে ছিলেন, সওজের উপ-কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দতা রায়, খুলনা বিভাগী প্রকৌশলী মতিয়ার রহমানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।
চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, আমরা অনেকবার দখলদারদের জায়গা ছাড়ার জন্য নোটিশ দিয়েছি। কিন্তু কেউ আমাদের কথায় সাড়া দেয়নি। শেষ পর্যন্ত উচ্ছেদের জন্য মাইকিং করা হয়। এরপর বুধবার থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সওজের জায়গায় থাকা সমস্ত অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়া হবে। সে ক্ষেত্রে কোন সুপারিশ আমলে নেয়া হবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সুমাইয়া খাতুন নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ঝুলন্ত মরদেহ...

ঝিকরগাছায় সখিনা হত্যার দায় স্বীকার প্রেমিকের

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছায় সখিনাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে তার প্রেমিক...

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত 

কল্যাণ ডেস্ক: বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে...
00:03:13

যশোরে বাপ্পি খুনের আসামিরা দুই সপ্তাহেও আটক হয়নি

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার ভায়না গ্রামের বাপ্পি হাসান (১৯) নামে এক তরুণ খুনের...

পদ্মা সেতুর টোল নির্ধারণে প্রজ্ঞাপন

কল্যাণ ডেস্ক: বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পৌরসভা ও দোহাকুলা ইউনিয়ন ফাইনালে 

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: উপজেলা পর্যায়ে মঙ্গলবার বাঘারপাড়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল পর্বের...