Saturday, July 2, 2022

জেডিএস’র সিদ্ধান্ত বদল, ৪০ ওভারেই হবে ম্যাচ

নিজস্ব প্রতিবেদক : যশোর দ্বিতীয় বিভাগ টায়ার-১ ক্রিকেট লিগ ৪০ ওভারের হয়। গত বুধবার ক্লাব প্রতিনিধিদের সভায় টায়ার-২ এর মতো টায়ার-১ও ২৫ ওভারে করার সিদ্ধান্ত নেয়। তবে শেষ সময়ে সিদ্ধান্ত থেকে সরে এসে ম্যাচ ৪০ ওভারে করার কথা জানিয়েছে যশোর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট পরিষদ।

এদিকে প্রাথমিকভাবে করা সূচিতে লিগ ২০ জুন মাঠে গড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। তিনদিন পিছিয়ে নতুন প্রণীত সূচি অনুযায়ী খেলা মাঠে গড়াবে ২৩ জুন। মঙ্গলবার পত্রিকা দপ্তরে প্রেরিত সূচিতে এই সব তথ্য জানা যায়। সূচি অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার সকালে লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নব দিশারী ক্রীড়া চক্র ও চৌগাছা ক্রীড়া চক্র।

১৬টি ক্লাবকে নিয়ে বেশ আগেই চারটি গ্রুপে বিভক্তি করা হয়েছে। প্রতিটি গ্রুপে রয়েছে চারটি করে ক্লাব। ‘ক’ গ্রুপে থাকা দলগুলো হচ্ছে ছাত্র সংঘ, বিপণন, অমৃতবাজার ক্রীড়া চক্র ও শহীদ মুক্তা স্মৃতি সংঘ। ‘খ’ গ্রুপে রয়েছে নব দিশারী ক্রীড়া চক্র, ইয়াং ড্রাগন মার্শাল আর্ট, মধুমিতা ক্রীড়া চক্র ও চৌগাছা ক্রীড়া চক্র। ‘গ’ গ্রুপের দলগুলো হচ্ছে ইয়াং আরএন রোড, যশোর বয়েজ ক্লাব, কপোতাক্ষ ক্রীড়া চক্র ও বিপ্লব-শহিদ স্মৃতি সংসদ। ‘ঘ’ গ্রুপের দল সমূহ শতদল ক্লাব, সূর্য শিখা ক্লাব, মুরাদ স্মৃতি সংঘ ও প্রাইম ক্রিকেট স্পোর্টিং ক্লাব।

শামস্-উল হুদা স্টেডিয়ামে প্রতিদিন একটি করে খেলা হবে। শুরু হবে সকাল নয়টায়। কোন রির্জাভ ডে রাখা হয়নি। ফাইনাল খেলা হবে ২৭ জুলাই। পয়েন্ট অথবা নিট রান রেটে চারটি গ্রুপের মধ্যে যে দু’টি দল সর্বনি¤েœ থাকবে তাদের অবনমন হবে দ্বিতীয় বিভাগ টায়ার-২’তে। সর্বোচ্চ পয়েন্টধারী দল চারটি খেলবে লিগের সেমিফাইনালে।

সূচির নিচে বলা হয়েছে, চার মিনিট দুই সেকেন্ডের মধ্যে প্রতি ওভার সম্পন্ন করতে হবে। স্লো ওভারের কারণে এবার দলগুলোর জন্য থাকছে শাস্তি। আর এই শাস্তি প্রদান করা হবে খেলা পরিচালনাকারী আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে। প্রাকৃতিক কিংবা কোন কারণে খেলা দেরিতে শুরু হলে ওভার কর্তন ও প্যারাবোলা পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। কিন্তু কোন কারণে খেলা না হলে কি হবে সে বিষয়টি প্রণীত খেলার সূচিতে দেওয়া হয়নি কিংবা বাইলজ পত্রিকা দপ্তরে প্রেরণ করা হয়নি।

দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের সম্পাদক শিমুল বিশ্বাস শিমু জানান, দ্বিতীয় বিভাগ টায়ার-১ ক্রিকেট লিগ শুরুর আগে ক্লাব কর্মকর্তাদের সাথে বৈঠক করা হয়। সে বৈঠকে ক্লাবগুলো বেশ কিছু দাবি জানিয়েছিল। কিন্তু আমরা তাদের যৌক্তিক দাবিগুলো পূরণ করবো। কিন্তু লিগের যে নিয়ম রয়েছে তা থেকে সরে আসার কোন সুযোগ আমাদের নেই। দ্বিতীয় বিভাগ টায়ার-১ এর জন্য যে নীতিমালা রয়েছে সেই অনুযায়ী খেলা অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

কেন বিয়ে করেননি, জানালেন সুস্মিতা

বিনোদন ডেস্ক: কেন বিয়ে করেননি সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন; এমন প্রশ্ন...

করোনায় নতুন শনাক্ত ১৮৯৭, মৃত্যু ৫ জনের

কল্যাণ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল...

বাংলাদেশ জঙ্গিবাদ দমনে যে ভূমিকা দেখিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়

কল্যাণ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ দমনে...

যশোরের কেশবপুরে নরসুন্দর যুবককে কুপিয়ে হত্যা

কেশবপুর প্রতিনিধি : জেলার কেশবপুর উপজেলায় নরসুন্দর এক যুবকের গলা ও পেট কেটে হত্যা করেছে...

হতদরিদ্রদের চালের দামও বাড়ল ৫ টাকা

ঢাকা অফিস: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র মানুষের কাছে বিক্রি করা চালের...

নির্দলীয় সরকার নিয়ে উত্তপ্ত সংসদ

ঢাকা অফিস: বৃহস্পতিবার সংসদে নির্বাচন ব্যবস্থা নিয়ে তুমুল বিতর্ক হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা...