ঝিকরগাছায় বিনামূল্যে জন্মনিবন্ধনের প্রচারণা

ঝিকরগাছায় বিনামূল্যে জন্মনিবন্ধনের প্রচারণা

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি: 
যশোর জেলা প্রশাসনের নির্দেশনায় ও স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের উদ্যোগে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ বিষয়ক প্রচারণামূলক ব্যানার-ফেস্টুন স্থাপন করা হয়েছে।

‘সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুও পরপরই নিবন্ধন’ স্লোগান সামনে রেখে বৃহস্পতিবার সকালে পেন ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন পরিষদ, ঝিকরগাছা সরকারি এম এল মডেল হাই স্কুল, রেল স্টেশনসহ স্থানীয় বাজারে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ বিষয়ক ব্যানার-ফেস্টুন স্থাপন করা হয়েছে। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদরের নেতৃত্বে এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রশিদুল ইসলাম, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমির হোসেন, ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আজাদ, সহকারী শিক্ষক আফরোজা খানম, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, স্বেচ্ছাসেবক টিমলিডার প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডপ্রাপ্ত রোভার স্কাউট জুবায়ের বিন মকলেছ ও রহমত উল্লাহ ও স্বপ্নলোকের পাঠশালার শিক্ষক বিথী ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সবার জন্য জন্মনিবন্ধন প্রয়োজন। সে কারণে সরকার শিশু জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ করার নির্দেশনা প্রদান করেছে। আমরা শিশুর জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ করার জন্য প্রত্যন্ত অঞ্চলে মা সমাবেশ, স্কুল ক্যাম্পেইনসহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম বাস্তবায়ন করছি। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে