ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত ঐক্য ফোরাম জয়ী

ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতি

ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অধিকাংশ পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম জয়লাভ করেছে। বৃহস্পতিবার দিনব্যাপি জেলা বার ভবনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের সভাপতি এডভোকেট রবিউল ইসলাম (১) ১৩৪ ভোট পেয়ে সভাপতি ও এডভোকেট সামসুজ্জামান লাকি ১৩১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। তাদের প্রতিদ্বন্দ্বি আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী এড. খোন্দকার লিয়াকত আলী পেয়েছেন ১১২ ভোট। সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম পেয়েছেন ১১৫ ভোট এবং নির্বাচনে ১৯ টি পদের মধ্যে বিএনপি-জামায়াত সমর্থিত পরিষদ ১০টি এবং আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ৯টি পদে জয়লাভ করেন। অন্যান্য পদে রাশিদুল হাসান জাহাঙ্গীর সহ-সভাপতি পদে, এ.এস.এম রাকিব-উল-হাসান সহ-সাধারণ সম্পাদক পদে, রিয়াজুল ইসলাম রিয়াজ হিসাব নিরীক্ষক পদে, সাহিত্য ও গ্রন্থাগার সম্পাদক পদে মিস শাহ আফরোজা নাসরিন রিনা, ক্রীড়া ও প্রমোদ সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান মন্ডল, ধর্মীয় ও আপ্যায়ন সম্পাদক পদে হাবিবুল্লাহ বাহার, তথ্য প্রযুক্তি সম্পাদক পদে শাহিনুল ইসলাম শাহিন এবং সদস্য পদে মাহফুজুর রহমান, দবির উদ্দীন, কাজী আলাউল হক আলো, আকিদুল ইসলাম, জাহিদুল ইসলাম, বীনা খাতুন, সুভাষ বিশ্বাস মিলন, দিপু কুমার বিশ্বাস, মুশফিকুল ইসলাম মিষ্টি ও নজরুল ইসলাম (৩) নির্বাচিত হন। মোট ১৫৬ জন ভোটারের মধ্যে ১৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নির্বাচন শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আজিজুর রহমান (৩)।

এদিকে বিএনপি সমর্থিক প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ দশটি পদে জয়ী হওয়ায় জেলা বিএনপির আহবায়ক এডভোকেট এস এম মশিউর রহমান ও সদস্য সচিব অ্যাডভোকেট এমএ মজিদ অভিনন্দন জানিয়েছেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান নির্বাচিতদের প্রতি অভিনন্দন জানিয়ে আশা করেন নির্বাচিতরা বার ও বেঞ্চে সমন্বয় সাধন করে আদালতগুলোতে আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে