Saturday, July 2, 2022

ডজন মামলার ওয়ারেন্ট নিয়ে ঘুরছেন বিএনপির টিএস আইয়ুব

 পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: ডজন খানেক মামলার ওয়ারেন্ট মাথায় নিয়ে প্রকাশ্যে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও যশোরের বাঘারপাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব হোসেন। শুধু তাই নয়; নেতাকর্মীদের সাথে তিনি নিয়মিত দেখা স্বাক্ষাত করছেন। বসেন দলীয় অফিসে। ওয়ার্ড পর্যায়ের নবনির্বাচিত নেতাদের ফুলও গ্রহণ করতে দেখা গেছে। আদালতের ওয়ারেন্ট থাকলেও অজ্ঞাত কারণে তাকে আটক করছে না পুলিশ। এতে পুলিশের সাথে তার গভীর সখ্যতা রয়েছে কিনা সেবিষয়ে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে। অবশ্য পুলিশের দাবি বিএনপি নেতা টিএস আইয়ুবের বিরুদ্ধে একাধিক ওয়ারেন্ট থাকলেও তিনি এলাকায় আসেন না।

সূত্র মতে, পুলিশ তাকে খুঁজে না পেলেও তিনি নিয়মিত যশোর শহর ও বাঘারপাড়া-অভয়নগর এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। দলীয় নেতাকর্মীদের সাথে বৈঠক করছেন। গত সপ্তাহে ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব হোসেন যশোর জেলা বিএনপির কার্যালয়ে সময় কাটিয়েছেন। গত ১৫ জুন বাঘারপাড়ার বিএনপির নেতাকর্মীদের আদালতে হাজিরার দিন ছিলো। এদিন তিনি আদালত চত্বরে দলীয় নেতাকর্মীদের সাথে স্বাক্ষাতও করেন। এদিন তার মামলারও হাজিরার দিন থাকলেও তিনি হাজিরা দেননি। টিএস আইয়ুব যশোরের বিভিন্ন আবাসিক হোটেলে দলীয় নেতাকর্মীদের নিয়ে নিয়মিত রাত্রিযাপন করেন। পুলিশের কাছে এসব তথ্য থাকলেও অজানা কারণে তাকে গ্রেপ্তার করা হচ্ছে না।

এছাড়া ১৫ জুন বাঘারপাড়া পৌরসভার এক নম্বর ওয়ার্ড বিএনপির নবনির্বাচিত সভাপতি আবু তালেব ও সাধারণ সম্পাদক আব্দুল হাইয়ের নেতৃত্বে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এদিন নওয়াপাড়ায় গিয়ে দলের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ ছবি ফেসবুকে পোস্ট করেছেন দলের নেতাকর্মীরাই।

অভিযোগ উঠেছে টিএস আইয়ুব হোসেন মোটা অংকের অর্থের বিনিময়ে বাঘারপাড়া ও কোতোয়ালি থানা পুলিশকে ম্যানেজ করে ওয়ারেন্টের বিষয়টি ধামাচাপা দিয়ে রেখেছেন। সে কারণে গত কয়েক মাস ধরে তিনি পুলিশের সামনে দিয়েই ঘুরছেন অথচ পুলিশ তাকে তিনি গ্রেপ্তার করছে না।

এব্যাপারে বাঘারপাড়া থানার ওসি ফিরোজ উদ্দিন বলেছেন, ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবের বিরুদ্ধে থাকা একাধিক মামলায় আদালতের দেয়া ওয়ারেন্ট রয়েছে। তিনি এলাকায় না আসায় গ্রেপ্তার করা সম্ভব হচ্ছে না। আমরা চেষ্টায় আছি তিনি এলাকায় আসলেই গ্রেপ্তার করা হবে।

আর কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান বলেছেন, ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবের বিরুদ্ধে তার থানায় কোন ওয়ারেন্ট আছে কিনা জানা নেই।

পুলিশের কাছে তথ্য না থাকলেও ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব হোসেনের নামে কমপক্ষে আটটি মামলায় আদালত প্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বলে সূত্রে জানা গেছে। এরমধ্যে বাঘারপাড়া থানার মামলা নং ২১, তারিখ ৩০/১১/২০১৭ ও জিআর নং ১৮১/২০১৭। একই থানার মামলা নং ১, তারিখ ০১/০২/২০১৮ ও জিআর নং ২০/২০১৮। একই থানার মামলার নং ১৯, তারিখ ৩১/১০/২০১৮ ও জিআর নং ১৮০/১৮। একই থানার মামলা নং ১৭, তারিখ ৩০/০৯/২০১৮সহ যশোর সদর থানায় রয়েছে আরো তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা। এছাড়া ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি যশোর কোতোয়ালি মডেল থানায় বিএনপি নেতাকর্মীদের নামে তিনটি নাশকতার মামলা হয়। মামলা নং যথাক্রমে ১, ২ ও ৩। যার জিআর নং যথাক্রমে ১৪২/১৮, ১৪৩/১৮ ও ১৪৪/১৮। এসব মামলা ছাড়াও তার নামে দুদকে ২২ কোটি টাকা আত্মসাতের মামলা রয়েছে। ২০১৯ সালে দুদক ওই মামলা দায়ের করে। তাছাড়া একটি মামলায় ঢাকা জজ আদালত তাকে আত্মসমর্পণের নির্দেশ দিলেও তিনি এখনও পর্যন্ত সেই মামলায় হাজির হননি। যশোরাঞ্চলের অন্যতম প্রভাশালী বিএনপির নেতা টিএস আইয়ুব হোসেনে নামে এতো ওয়ারেন্ট থাকা সত্ত্বেও তাকে গ্রেফতার না করায় জনমনে প্রশ্ন দেখা গেছে।

জানতে চাইলে ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব বলেন, আমি দ্রুত সময়ের মধ্যে জামিন নেব। ব্যস্ততার কারণে জামিন নেয়া সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

কেন বিয়ে করেননি, জানালেন সুস্মিতা

বিনোদন ডেস্ক: কেন বিয়ে করেননি সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন; এমন প্রশ্ন...

করোনায় নতুন শনাক্ত ১৮৯৭, মৃত্যু ৫ জনের

কল্যাণ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল...

বাংলাদেশ জঙ্গিবাদ দমনে যে ভূমিকা দেখিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়

কল্যাণ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ দমনে...

যশোরের কেশবপুরে নরসুন্দর যুবককে কুপিয়ে হত্যা

কেশবপুর প্রতিনিধি : জেলার কেশবপুর উপজেলায় নরসুন্দর এক যুবকের গলা ও পেট কেটে হত্যা করেছে...

হতদরিদ্রদের চালের দামও বাড়ল ৫ টাকা

ঢাকা অফিস: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র মানুষের কাছে বিক্রি করা চালের...

নির্দলীয় সরকার নিয়ে উত্তপ্ত সংসদ

ঢাকা অফিস: বৃহস্পতিবার সংসদে নির্বাচন ব্যবস্থা নিয়ে তুমুল বিতর্ক হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা...