Saturday, August 20, 2022

তাপমাত্রা আরও কমেছে

কল্যাণ ডেস্ক
দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বইছে শৈত্যপ্রবাহ। এ অবস্থা আরও দুদিন থাকতে পারে। বুধবার তাপমাত্রা আরও কিছুটা কমেছে। আজ যশোর, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা জেলাগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাবে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ঘন কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অদিফতর।

বুধবার দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ৮ দশমিক ৭, গতকাল তেতুলিয়ায় তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১ ডিগ্রি কমে ১৩ দশমিক ৩, গতকাল ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ময়মনসিংহে গতকাল ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, আজ প্রায় একই আছে ১২ দশমিক ৬, চট্টগ্রামে গতকাল ছিল ১৫ দশমিক ৬, আজ ১৫ দশমিক ৫, সিলেটে গতকাল ছিল ১৩ দশমিক ৫, আজ ১৩ দশমিক ৯, রাজশাহীতে গতকাল ছিল ১০ দশমিক ৫, আজ ১ ডিগ্রি কমে ৯ দশমিক ৫, রংপুরে গতকাল ছিল ১০ দশমিক ৩, আজ ১০ দশমিক ৬, খুলনায় গতকাল ছিল ১২, আজ ১২ দশমিক ৫ এবং বরিশালে গতকাল ছিল ১০ দশমিক ৯, আজ ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘আজও শৈত্যপ্রবাহ একই থাকতে পারে। আরও কিছু এলাকায় এই প্রবাহ ছড়িয়ে পড়তে পারে। উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতের তাপমাত্রা আরও সামান্য কিছুটা কমতে পারে। এছাড়া অনেক এলাকায় দুপুর পর্যন্ত কুয়াশা পড়তে পারে।

দেশের তিন জেলায় তাপমাত্রা এখন ১০-এর নিচে আছে। রাজশাহীতে ৯ দশমিক ৫, পঞ্চগড়ের তেতুলিয়ায় ৮ দশমিক ৭ এবং কুড়িগ্রামের রাজারহাটে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ১০-এর ঘরে আছে ঈশ্বরদী, বদলগাছি, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, ডিমলা, যশোর ও চুয়াডাঙ্গা।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অনেক জায়গায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কিছু কিছু এলাকায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ অবস্থা অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনে সামান্য বৃদ্ধি পেতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

উপকূলে ঝড়-বৃষ্টির আভাস, সাগরে তিন নম্বর সতর্ক সংকেত

কল্যাণ ডেস্ক : নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে এবং বাংলাদেশের...

চিকিৎসা ব্যবস্থাপনা আইন না থাকায় বন্ধ ঘোষিত ক্লিনিক চলছে

গ্রাম্য কথায় আছে ‘বকো ঝকো যাই করো কানে দিয়েছি তুলো/মারো ধরো যাই করো পিঠে...
00:03:31

দুর্বলের অধিকার ও শান্তি প্রতিষ্ঠায় আবির্ভূত হন যুগাবতার শ্রীকৃষ্ণ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘তোমারে বধিবে যে, গোকুলে বাড়িয়েছে সে’ প্রসঙ্গ টেনে এমপি কাজী নাবিল আহমেদ...

যবিপ্রবিতে নানা কর্মসূচিতে শুভ জন্মাষ্টমী পালন

নিজস্ব প্রতিবেদক : আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা, পূজা অর্চনা, গীতা পাঠসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান...

যশোরে মাদকসহ চারজন আটক

নিজস্ব প্রতিবেদক : যশোর কোতোয়ালি থানা ও ইছালী পুলিশ ক্যাম্পের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ইয়াবা...

আওয়ামী লীগ উন্নয়নের নামে দেশকে দেউলিয়া বানিয়েছে : যশোরে শামসুজ্জামান দুদু

নিজস্ব প্রতিবেদক : যশোরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর গণসমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী...