শনিবার, নভেম্বর ২৬, ২০২২

তিনটি প্যানেলে ২৮ জন প্রার্থী কে হচ্ছেন সভাপতি-সম্পাদক ?

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন। ১৩ পদের বিপরীতে তিনটি প্যানেলে ২৮ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৫শ’৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করবেন। তবে এবার পূর্ণ প্যানেলে জয় পাওয়া কঠিন বলে সাধারণ ভোটাররা মনে করছেন।

আইনজীবী সমিতি সূত্র জানায়, এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃতে পৃথক দুইটি প্যানেল দিয়েছে। তার একটির নেতৃত্বে বর্তমান সভাপতি শরীফ নুর মো. আলী রেজা ও সাবেক সভাপতি এম ইদ্রিস আলী। তবে তাদের দুই প্যানেলেরই সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

রেজা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সহসভাপতি আবুল কায়েস ও সিরাজুল ইসলাম লেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ, সহকারী সম্পাদক গোলাম নবী ও নব কুমার কুন্ডু, গ্রন্থাগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট, সদস্য পদে নুরুল ইসলাম নুরুল, আকবর আলী, রফিকুল ইসলাম রফিক, শান্তনু সরকার পল্টন ও বুলবুল হোসেন।

ইদ্রিস-মুকুল প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে আবুল কায়েস ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, সহসাধারণ সম্পাদক মিতা রহমান ও নব কুমার কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক ইদ্রিস আলী-২, গ্রন্থাগার সম্পাদক জাহিদুল ইসলাম সুইট এবং সদস্য প্রার্থী আফরোজা সুলতানা বনি, নাছিমা আক্তার রুবি, নুরুল ইসলাম নুরুল ও জুথিকা ঘোষ।

এদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থীরা হলেন, সভাপতি পদে মোহাম্মদ ইসহক, সহসভাপতি নাসিম বাবু ও গাজী মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক প্রার্থী নুরুজ্জামান খান, যুগ্ম সম্পাদক প্রার্থী জুলফিকার আলী জুলু, সহকারী সম্পাদক প্রার্থী করিম মন্ডল ও তাহমিদ আকাশ, প্রন্থাগার সম্পাদক প্রার্থী মুস্তাকিম মোস্তফা খান।

এছাড়া, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের বহিস্কৃত সভাপতি আবু মোর্তজা ছোট স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসান বলেন, আজ আইনজীবী সমিতির নির্বাচনে আটটি বুথে ভোটগ্রহণ করা হবে। আমি আশাবাদী প্রতিবারের মতো এবারো শান্তিপূর্ণভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

গোপনে ‘বিয়ে’, তিক্ত সম্পর্ক এড়াতে গিয়ে বিতর্কে! রাশ্মিকা

কল্যাণ ডেস্ক: সাক্ষাৎকারে নিজের সাফল্যের কাহিনি শোনাতে গিয়ে অতীত প্রযোজনা সংস্থার নাম নেননি দক্ষিণের...

গুমাই বিলে কিসের টানে এসেছে হাজার হাজার টিয়া পাখি

কল্যাণ ডেস্ক: শস্যভান্ডার হিসেবে চট্টগ্রামের গুমাই বিলের পরিচিতি আছে। কথিত আছে, এই বিলে উৎপাদিত...

চীনে ধর্ষণের দায়ে ১৩ বছরের কারাদণ্ড পপ তারকার

কল্যাণ ডেস্ক: চীনা বংশোদ্ভূত কানাডিয়ান পপ তারকা ক্রিস উকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন চীনের...

যে সাত কারণে প্রতিদিন কমলা খাবেন

কল্যাণ ডেস্ক: শীতকালে বাজারে প্রচুর কমলা পাওয়া যায়। কিন্তু সুস্বাধু এই ফলের গুরুত্ব না...

ডাটা সেন্টার হচ্ছে মহাকাশে

কল্যাণ ডেস্ক: পৃথিবীতে নয়, একেবারে মহাকাশে ডাটা সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগ...

শুধু সর্দি-কাশি নয়, ডায়াবেটিস থেকেও মুক্তি দিতে পারে মধু

কল্যাণ ডেস্ক: শীতে সর্দি-কাশি থেকে বাঁচতে মধু খাওয়ার রেওয়াজ আজও আছে। সকাল বেলায় তুলসী...