শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

দীর্ঘস্থায়ী ব্যাটারি নিয়ে বাজারে আসছে ইনফিনিক্স ‘হট ১১ প্লে’

ডেস্ক রিপোর্ট: প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স বাংলাদেশের গ্রাহকদের জন্য একেবারেই নতুন ফিচারের মোবাইল সেট আনার কথা জানিয়েছে। তরুণদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে হট সিরিজের সর্বশেষ এই ডিভাইসটি। ব্যাটারির লাইফটাইম নিয়ে দুশ্চিন্তা না করেই ব্যবহারকারীরা এটির সিনেম্যাটিক ডিসপ্লেতে দ্রুতগতির গেমিং এবং হাই-ডেফিনেশন এন্টারটেইনমেন্ট উপভোগ করতে পারবেন।

‘হট ১১ প্লে’তে রয়েছে পাওয়ার ম্যারাথন টেকনোলজির অবিশ্বাস্য ৬০০০এমএএইচ ব্যাটারি। আরও আছে, অসাধারণ পারফরম্যান্সের হেলিও জি৩৫ অক্টা-কোর চিপ ও ৬.৮২ ইঞ্চির প্রিমিয়াম সিনেম্যাটিক ডিসপ্লে। উচ্চ রেজ্যুলেশনের এই ডিসপ্লেতে গ্রাহকরা স্মার্টফোন ব্যবহারের নির্বিঘ্ন আনন্দ লাভ করবেন।

ডিভাইসটিতে সংযুক্ত রয়েছে পাওয়ার ম্যারাথন টেকনোলজির দীর্ঘস্থায়ী ৬০০০এমএএইচ ব্যাটারি। এর মাধ্যমে ব্যবহারকারীরা টানা সর্বোচ্চ ১৬ ঘণ্টা গেম খেলতে পারবেন এবং এটি একইসঙ্গে ৭৫ দিন ‘স্ট্যান্ডবাই টাইম’ অর্থাৎ টানা চলবে। এছাড়া এই স্মার্টফোনের ব্যাটারি যখন তার পূর্ণ সক্ষমতার ৫ শতাংশে পৌঁছায় তখন পাওয়ার ম্যারাথন টেকনোলজির মাধ্যমে চালু হয় ‘আল্ট্রা পাওয়ার মুড’ ও ‘ব্যাটারি লাইফ’ বাড়ে সর্বোচ্চ ৩৭ ঘণ্টা। তাই বারবার চার্জ দেওয়ার বিড়ম্বনায় না পড়েই গ্রাহকরা ইচ্ছেমতো দীর্ঘসময় ফোনটি ব্যবহার করতে সক্ষম হবেন। একবার চার্জ দিয়েও ডিভাইসটির মাধ্যমে কথা বলা যাবে ৫৩ ঘণ্টা ও গান শোনা যাবে ১৬১ ঘণ্টা।

‘হট ১১ প্লে’র পাওয়ার ম্যারাথন টেকনোলজির মাধ্যমে দীর্ঘসময় গেমিং আনন্দ উপভোগের কথা ভেবেই ইনফিনিক্স ‘এক্স-ফ্যানস’ গেমিংভক্তদের জন্য নিয়ে এলো বিশেষ অনলাইন গেমিং উৎসব। খেলায় অংশ নিয়ে সহজেই ‘ইনফিনিক্স স্মার্টফোন’ এবং ‘ব্লুটুথ এয়ারফোন’ জিতে নেওয়ার সুযোগ রয়েছে ইনফিনিক্স ব্যবহারকারীদের।

এই ফোনে আরও রয়েছে ‘স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট’, মোবাইলের ‘বডি রেশিও (অনুপাত)’র ৯০.৬৬ শতাংশ স্ক্রিন অর্থ্যাৎ ৬.৮২’ ইঞ্চির ‘এইচডি+ আইপিএস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে’। সব মিলিয়ে ‘হট ১১ প্লে’ ব্যবহারকারীদের ‘মোবাইল থিয়েটার’ এর অনুভূতি দেবে ও এটির ‘কমপ্লিট ভিউ রেশিও ২০.৫:৯’ আইম্যাক্স ফিল্মের কাছাকাছি। ফলে এটিতে মুভি দেখা, গেমিং এবং স্ট্রিমিং এর ক্ষেত্রে পাওয়া যাবে প্রাণবন্ত ও উজ্জীবিত ভিডিওচিত্র। এছাড়া ‘ডিসপ্লে সোয়াইপ’ ও ‘হাই-স্পিড’ মুভিও উপভোগ করা যাবে হট ১১ প্লের ডিসপ্লেতে।

‘হট ১১ প্লে’র শক্তিশালী হেলিও জি৩৫ চিপসেট গ্রাহকদের বিনোদন উপভোগের বৈচিত্র্যময় অভিজ্ঞতা দেবে। এতে রয়েছে ‘অক্টা-কোর আর্ম কর্টেক্স-এ৫৩ সিপিইউ’ এবং এটি ২.৩গিগাহার্টজে চালিত। এছাড়া, এটির জিপিইউ ‘আইএমজি পাওয়ারভিআর জিই৮৩২০’ এর গতি ৬৮০মেগাহার্টজ। এই প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে মুগ্ধকর ভিজ্যুয়াল ও গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। এই ডিভাইসের ‘জি৩৫ চিপসেট’ ‘১২এনএম ফিনফিট ম্যানুফেকচারিং টেকনিক’ ব্যবহার করে। ফলে মোবাইলের ‘পাওয়ার এফিসিয়েন্সি ও এক্সটেন্ডেট গেমিং সেশন’ বাড়তি মাত্রা পায়।

ডিভাইসটিতে আরও রয়েছে ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল এআই ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ফিচারের সাহায্যে দ্রুত ও সহজভাবে স্পষ্ট এবং নিখুঁত ছবি তোলা সম্ভব হয়। স্মার্টফোনটির মাধ্যমে যখন, যেভাবেই ছবি তোলা হোক না কেন মোবাইলের ‘এআই পোট্রেয়েট ইনহেন্সমেন্ট এইড’ এর সাহায্যে মুগ্ধকর ও স্বাভাবিক ছবি পেতে পারেন ব্যবহারকারীরা।

অধিকন্তু, ‘হট ১১ প্লে’র ‘এক্সওএস ৭.৬ সিস্টেম’ অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেম এ চালিত। এটি স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকদের মুগ্ধকর অভিজ্ঞতা দিয়ে থাকে। এছাড়া, এই ফোনের পেছনে অবস্থিত ‘ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসিয়াল আনলক’ ফিচার ব্যবহারকারীদের বাড়তি লেয়ার নিরাপত্তা দেয়। এই দুটি সেন্সর-ই দ্রুত ও কার্যকর।

এ প্রসঙ্গে ইনফিনিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার লুয়ি বলেন, ‘পারফরম্যান্স ও প্রিমিয়াম-গ্রেড টেকনোলজির সাহায্যে ইনফিনিক্স গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের সবধরনের অভিজ্ঞতায় নতুনত্ব এনে দিতে চায়। তারই ধারাবাহিকতায় ও আমাদের প্রতিশ্রুতির অংশ হিসেবে এবার দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফলাইন এবং উদ্ভাবনী ফিচারের মিশেলে হট ১১ প্লে বাজারে এনেছে ইনফিনিক্স। ব্যাটারি নিয়ে দুশ্চিন্তা না করে যারা বড় পর্দায় উচ্চমানের দ্রুত গেমিং ও বিনোদনের অভিজ্ঞতা দীর্ঘসময় ধরে পেতে চান, তাদের জন্য এই মোবাইল ফোন হতে পারে আদর্শ পছন্দ।’

অনলাইন মার্কেটপ্লেস ‘পিকাবোতে’ ‘স্পেশাল ফ্ল্যাশ সেলে’ কেনার মাধ্যমে গ্রাহকরা ‘হট ১১ প্লে’ সেটটি পাবেন ফ্রি ওয়াটারপ্রুফ ব্লুটুথ হেডসেট অথবা ৬ মাসে জিরো পার্সেন্ট ইএমআই সুবিধাসহ। এই অফারটি শুধুমাত্র চলতি মাসের ২৪ এবং ২৫ ডিসেম্বর কার্যকর থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান বীর

কল্যাণ ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও শবনম বুবলীর ঘরে আড়াই বছরের...

বৈশ্বিক উদ্ভাবন সূচকে ১৪ ধাপ এগোল বাংলাদেশ

কল্যাণ ডেস্ক : বৈশ্বিক উদ্ভাবন সূচকে ১৪ ধাপ অগ্রগতি হয়েছে বাংলাদেশের। স্থানীয় সময় বৃহস্পতিবার প্রকাশিত...

চলিশিয়ার ৬২ হতদরিদ্রের নাম বাদ দেয়ার অভিযোগ

অভয়নগর প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলায় চলিশিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা থেকে...

কাল থেকে দুর্গোৎসব, প্রস্তুতি সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক : সনাতন ধর্মালম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা শুরু হচ্ছে আগামীকাল থেকে।...

গরুর এলএসডি রোগ নিয়ে আতঙ্কে যশোরের খামারিরা

এ্যান্টনি অপু : বর্তমান সময়ে গরুর জন্য ভয়ংকর একটি রোগের নাম এলএসডি বা ল্যাম্পিস্কিন ডিজিজ।...

কেশবপুরের আলোচিত মডার্ণ হাসপাতালে চলতি বছরে পাঁচ প্রসূতির মৃত্যু

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর : যশোরের কেশবপুরে যত্রতত্র গড়ে উঠেছে বেসরকারি হাসপাতাল। সাধারণ জনগণের সেবার...