রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

দেবহাটায় ভারী বর্ষণে দুর্ভোগ

কে এম রেজাউল করিম, দেবহাটা :

দেবহাটায় গত কয়েক দিনের ভারি বর্ষণে তলিয়ে গেছে বিস্তর্ঢু এলাকা। বৃষ্টির পানিতে তলিয়ে চিংড়ি ঘের ও পুকুর জলাশয়ের মাছ ভেসে গিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে লাখো টাকার। এছাড়া অনেক কাচা ঘরবাড়ি ভেঙ্গে গেছে। উপজেলার বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

শনিবার ১৭ সেপ্টেম্বর ভোর সাড়ে ৪ টার দিকে বজ্রপাতের সাথে ভারি বর্ষণ শুরু হয়। টানা কয়েক ঘন্টার ভারি বর্ষণে মুহূর্তের মধ্যে তলিয়ে যায় উপজেলার ৫ ইউনিয়নের বিস্তর্ঢু এলাকা। এছাড়া গত সপ্তাহ জুড়ে যে ভারি বর্ষণ হয়েছে তার সাথে শনিবারের বৃষ্টিতে ক্ষতির পরিমাণ বেড়েছে। বাড়ি ঘর, রাস্তা ঘাট, স্কুল কলেজের মাঠ, ফসলের ক্ষেত, চিংড়ি ঘের ও পুকুর জলাশয় তলিয়ে যায়। দেবহাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন জানান, গত সপ্তাহের ভারি বর্ষণে তেমন একটা ক্ষতি না হলেও শনিবারের বৃষ্টিতে নি¤œাঞ্চলের কিছু মৎস্য ঘের তলিয়ে গেছে। আনুমানিক ১৫ একরের মতো মৎস্য ঘের তলিয়ে গিয়েছে বলে তিনি জানান। উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর জানান, বৃষ্টির অভাবে কৃষকেরা বীজতলা ও সবজিসহ বিভিন্ন কৃষি ফসল রোপণ করতে পারছিলেননা। সে হিসেবে বৃষ্টি আমাদের জন্য আশীর্বাদ। তবে যেসব এলাকায় লবণাক্ত পানি ঢুকেছে সেসব এলাকায় কিছু ক্ষতি হতে পারে।

তবে তিনি জানান, দেবহাটা উপজেলায় কোন এলাকায় লবনাক্ত পানি ঢুকেনি বলে তিনি খবর পেয়েছেন। দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করে পানি নিস্কাসনে খালের অবৈধ নেট-পাটা অপসারণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। ইউএনও আরও জানান, অতি বর্ষণে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে সংশ্লিষ্ট সকল ইউপি চেয়ারম্যানকে ডাইজাস্টার ফর্মে (ডি ফর্ম) চিঠি দিয়ে তাদের কাছে তথ্য চাওয়া হয়েছে। তথ্য পেলে নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মেধাবী ছাত্র মামুনের চিকিৎসায় সাহায্যের আবেদন

যশোরের নারায়নপুর ইউনিয়নের কাঁদবিলা গ্রামের নান্নু মিয়ার ছেলে মামুন। তার পুরো নাম আব্দুল হালিম...

জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

কল্যাণ ডেস্ক : অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন...

মহালয়া আজ, ক্ষণ গণনা শুরু দুর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গোৎসবের পূণ্যলগ্ন, শুভ মহালয়া আজ। রোববার (২৫ সেপ্টেম্বর) থেকেই শুরু দেবীপক্ষের। চণ্ডীপাঠের...

আ.লীগ কখনো কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

কল‌্যাণ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের মেয়াদে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কথা...

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর : ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে...

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...