নতুন বছরে নতুন বাংলাদেশের প্রত্যাশা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

নতুন বছরে নতুন বাংলাদেশের প্রত্যাশা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

কল্যাণ ডেস্ক: অতীতের দুঃখ, বেদনা, সংকট পেছনে রেখে নতুন বছরে বাংলাদেশ অমিত সম্ভাবনার দিকে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নতুন বছর উপলক্ষে আদালা বাণীতে এ আশা প্রকাশ করেছেন রাষ্ট্র ও সরকার প্রধান।

শুক্রবার ঘড়ির কাঁটা রাত ১২টার পেরোলেই শুরু হবে নতুন বছর। করোনাভাইরাস মহামারীর মধ্যে গতবারের মত এবারও খোলা জায়গায় ইংরেজি নববর্ষ পালনে বিধিনিষেধ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

রাষ্ট্রপতি তার বাণীতে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে করোনাভাইরাসের নতুন ধরন থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেছেন, “প্রতিবছর নববর্ষকে বরণ করতে বাংলাদেশসহ বিশ্বব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজন করা হলেও মহামারীর কারণে বিগত বছরের মতো এবারের উৎসবের আমেজও অনেকটাই ম্লান।
“বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তবে বিশ্বব্যাপী নতুন অতি সংক্রামক ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে সতর্কতা প্রতিপালনের বিকল্প নেই।”

রাষ্ট্রপ্রধান বলেন, “একজনের আনন্দ যেন অন্যদের বিষাদের কারণ না হয়, সেদিকে খেয়াল রেখে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে নববর্ষ উদযাপনের আহ্বান জানাচ্ছি।

“নববর্ষ সকলের মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। বিগত বছরের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা পেছনে ফেলে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাক বাংলাদেশ; খ্রিস্টীয় নববর্ষে এ প্রত্যাশা করি। খ্রিস্টীয় নববর্ষ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ ও কল্যাণ।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, “আসুন, আমরা নতুন বছরে প্রতিজ্ঞা করি, ৩০ লাখ শহীদের রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সর্বদা সমুন্নত রাখব, দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব এবং ধর্মীয় উগ্রবাদসহ যে কোনো সন্ত্রাসবাদকে প্রতিহত করব।
“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলাদেশ গড়ে তুলব। নতুন বছরে মানুষে-মানুষে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন জোরদার হোক, সকল সংকট দূরীভূত হোক এবং সকলের জীবনে বয়ে আসুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি- এই প্রার্থনা করি।”

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে সরকারপ্রধান বলেন, “খ্রিস্টীয় নতুন বছর ২০২২ উপলক্ষে আমি দেশবাসী এবং প্রবাসী বাঙালিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা জানাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে