নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে আইইডির মানববন্ধন

ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) যশোর

কল্যাণ রিপোর্ট : ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ করো এখনই’ এই প্রতিপাদ্য ধারণ করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-উপলক্ষে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) যশোর কেন্দ্রের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেল ৪ টায় বঙ্গবন্ধু ম্যুরালে আইইডি যশোর কেন্দ্রের ব্যবস্থাপক বীথিকা সরকারের সভাপত্বিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি যশোর জেলা কমিটির সভাপতি ও জনউদ্যোগ সদস্য আবুল হোসেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও জনউদ্যোগ সদস্য মাহাবুবুর রহমান মজনু, যশোর এনজিও সমন্বয়ক শাহজাহান নান্নু, জনউদ্যোগ সদস্য ও নারী নেত্রী মাসুমা বেগম, নারী মুক্তি সংঘের রোকসানা খাতুন, নারী নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্কের সাইফুদ্দিন আহম্মেদ ও বঞ্চিতা যশোরের রিটু হোসেন।
কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে নারী মুক্তি সংঘ, নারী নির্যাতন প্রতিরোধ নেটওর্য়াক, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, দীপ্তি ফাউন্ডেশন, বঞ্চিতা যশোর ও অর্পণ মানব কল্যাণ সংস্থা।

বক্তরা বলেন, নারী নির্যাতনের ঘটনা ও বিচার প্রক্রিয়া দীর্ঘসূত্রীতা, অর্থ লেনদেন, রাজনৈতীক ক্ষমতার প্রভাবে দূর্বল জনগোষ্ঠী বিশেষ করে নির্যাতনের শিকার নারী ও শিশুর পরিবার বিচার চাইতে ভয় পায়। এর জন্য নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে