Saturday, July 2, 2022

নিয়োগ নিয়ে পরীক্ষার্থীর সাথে ১০ লাখ টাকার চুক্তি
যবিপ্রবি’র জনসংযোগ বিভাগের উপ-পরিচালক সাময়িক বহিস্কার

নিজস্ব প্রতিবেদক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ বিভাগের উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুলকে দুর্নীতির অভিযোগে সাময়িক বহিস্কার করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে এই ঘোষণা দেয়া হয়। যা সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। একই সাথে ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জিইবিটি বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসানকে আহবায়ক এবং পরীক্ষা নিয়ন্ত্রক আমিনুল হককে সদস্য সচিব ও মুজাহিদুল হককে সদস্য করে এই কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৩ মে ছিল যবিপ্রবি’র ডাটা অপারেটরের তিনটি পদের নিয়োগ পরীক্ষা। পরীক্ষা চলাকালে সমির কুন্ডু নামে এক পরীক্ষার্থী হলের মধ্যে মোবাইল ফোনে কথা বলছিলেন। এসময় পরীক্ষা কেন্দ্রের থাকা শিক্ষক ড. মেহেদী হাসান সমির কুন্ডুর ফোন জব্দ করেন। একই সাথে তাকে জেরা করা হলে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুলের সাথে ফোনে কথা বলছিলেন। তার সাথে ১০ লাখ টাকা চুক্তি হয়েছে ডাটা অপারেটর পদে নিয়োগ করে দেবেন। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর নজরে আনা হলে তিনি ফোন রেকর্ড শুনে তাৎক্ষণিক হায়াতুজ্জামান মুকুলকে সাময়িক বহিস্কারের নির্দেশ দেন। একই সাথে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করেন।

জনসংযোগ বিভাগের উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুল জানান, আমি শিক্ষক-কর্মকর্তাদের গ্রুপিং রাজনীতির শিকার হয়েছি। এই ঘটনার সাথে আমার কোন সম্পর্ক নেই।

এব্যাপারে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, নিয়োগ বাণিজ্যের অভিযোগে জনসংযোগ বিভাগের উপ-পরিচালক হায়াতুজ্জামান মুকুলকে সাময়িক বহিস্কার করা হয়েছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সুনাম যারা নষ্ট করছে তাদের সাথে প্রশাসন কোন আপস করবে না। কেননা আমি চাই স্বচ্ছতার সাথে বিশ্ববিদ্যালয়টিকে উচ্চ শিখরে নিতে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের রিপোর্ট পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

কেন বিয়ে করেননি, জানালেন সুস্মিতা

বিনোদন ডেস্ক: কেন বিয়ে করেননি সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন; এমন প্রশ্ন...

করোনায় নতুন শনাক্ত ১৮৯৭, মৃত্যু ৫ জনের

কল্যাণ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল...

বাংলাদেশ জঙ্গিবাদ দমনে যে ভূমিকা দেখিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়

কল্যাণ ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, বাংলাদেশ জঙ্গিবাদ দমনে...

যশোরের কেশবপুরে নরসুন্দর যুবককে কুপিয়ে হত্যা

কেশবপুর প্রতিনিধি : জেলার কেশবপুর উপজেলায় নরসুন্দর এক যুবকের গলা ও পেট কেটে হত্যা করেছে...

হতদরিদ্রদের চালের দামও বাড়ল ৫ টাকা

ঢাকা অফিস: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র মানুষের কাছে বিক্রি করা চালের...

নির্দলীয় সরকার নিয়ে উত্তপ্ত সংসদ

ঢাকা অফিস: বৃহস্পতিবার সংসদে নির্বাচন ব্যবস্থা নিয়ে তুমুল বিতর্ক হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা...