Wednesday, July 6, 2022

নেইমারের পেনাল্টিতে জাপানকে হারাল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: সিউলে ফুটবল পায়ে সাম্বা নৃত্য তোলা ব্রাজিল টোকিওতে খেই হারালো। এশিয়ান জায়ান্ট জাপানের বিপক্ষে প্রথমার্ধে ব্রাজিলের সৌরভ ছড়ানো ফুটবল দেখাতে পারেননি নেইমার-ভিনিসিয়াসরা। দ্বিতীয়ার্ধেও তিতের শিষ্যরা মনকাড়া ফুটবল দেখাতে পারেননি। তারপরও শেষ দিকে নেইমারের পেনাল্টিতে ১-০ গোলে জাপানকে হারিয়েছে ব্রাজিল।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-১ গোলে জয়ের একাদশে পরিবর্তন এনে শুরু করেছিলেন সেলেকাও কোচ তিতে। কাতার বিশ্বকাপে তার বাজির নাম নেইমার-ভিনিসিয়াস জুটি। ফ্রন্ট থ্রিতে রাপিনহাকে রেখে ওই জুটি গড়েছিলেন তিনি। কিন্তু ভিনি তার গতি-ড্রিবলিংয়ের ছন্দ তুলতে পারেননি।

লিডস থেকে বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন চলা রাপিনহাও দেখাতে পারেননি বাঁ-পায়ের জাদু। প্রথমার্ধে তাই গোল মুখে তিনটি শট নিয়েও গোল শূন্য সমতায় শেষ করতে হয় ব্রাজিলের। দ্বিতীয়ার্ধেও ওই জুটি ব্যর্থ হওয়ায় ভিনি-রাপিনহা-ফ্রেডকে বদলি করে মার্টিনেল্লি-জেসুস ও রিচার্লিসনকে নামায় ব্রাজিল।

এরপর আক্রমণে একটু জোর বাড়ে। তবে গোল ব্রাজিল পেয়েছে ম্যাচের ৭৭ মিনিটে নেইমারের নেওয়া পেনাল্টি থেকে। গোল মুখে রিচার্লি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই গোলেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়ে ব্রাজিলের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো দুর্দান্ত খেলেছিলেন। এক গোলে সহায়তা এনে দিয়েছিলেন। দুটো পেনাল্টি আদায় করেছিলেন। জাপানের বিপক্ষে তার জায়গায় খেলা গুইহারমে অ্যারেনা আক্রমণে তেমন সহায়তা দিতে পারেননি। তবে রক্ষণে ব্রাজিল ছিল জমাট। গোলের বাইরে জাপান চারটি শট নিলেও গোল বারের নিচে দাঁড়ানো অ্যালিসন বেকারকে তারা কোন পরীক্ষায় নিতে দেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...

যশোর বক্সিং টুর্নামেন্টে শ্রেষ্ঠ মঈন স্মৃতি সংসদ

নিজস্ব প্রতিবেদকপাঁচটি স্বর্ণ ও দু’টি সিলভার নিয়ে যশোর জেলা বক্সিং টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে...