রবিবার, নভেম্বর ২৭, ২০২২

নৌকার প্রতি বিরল ভালোবাসা শালিখার শহর আলীর

এ্যান্টনি দাস অপু: যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোদ দিতে নৌকার আদলে মোটরসাইকেল সাজিয়ে হাজির হয়েছেন মাগুরার শহর আলী (৬০)। ২৪ নভেম্বর বৃহস্পতিবার যশোর স্টেডিয়ামে প্রধানমন্ত্রী ঐতিহাসিক জনসভায় তিনি অংগ্রহণ করবেন। বুধবার বিকালে তিনি যশোরে পৌঁছান। শহর আলী মাগুরা জেলার শালিখা উপজেলার সরুসোনা গ্রামের বাসিন্দা।

এদিকে শহর আলী তার নিজের তৈরি করা নৌকার আদলে সাজানো মোটরসাইকেল নিয়ে বুধবার বিকাল থেকে রাত অবধি শহরের বিভিন্ন মোর এবং সড়ক প্রদক্ষিণ করেন। তার নৌকার মোটরসাইকেলটি দেখতে ভিড় করেন অনেকেই।

শহর আলী জানান, তিনি ২৫ হাজার টাকায় মোটরসাইকেলটি ক্রয় করে বাঁশের চটা, কাঠ এবং কাপড় দিয়ে নৌকার আদলে মোটরসাইকেলটি সাজিয়েছেন।

শহর আলী বলেন, আমার বাবা মুক্তিযোদ্ধাদের আনা নেয়া করতো। ছোটবেলায় তিনি আমাদের বলতো তিনি বঙ্গবন্ধুর হাত ধরে হেঁটেছেন। সেই থেকে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতি আমার ভালোবাসার জন্ম হয়। এখন পর্যন্ত যেখানে যেখানে প্রধানমন্ত্রী জনসভা হয় সেখানে সেখানে আমি আমার নৌকার মোটরসাইকেলটি নিয়ে হাজির হই নেত্রীকে একনজর দেখার উদ্দ্যেশ্যে। তারই ধারাবাহিকতায় আমি আজ যশোরে এসেছি।

প্রসঙ্গত, রাত পোহালে বৃহস্পতিবার যশোর আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি ও কর্মযজ্ঞ ইতিমধ্যে শেষ করেছে দলীয় নেতাকর্মী ও প্রশাসন। দলীয় ফোরামে এবং প্রশাসনে চলছে এখন শেষ সময়ের সর্বোচ্চ সতর্কতা।

দলীয় সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে ঢাকার বাহিরে এটিই প্রথম প্রধানমন্ত্রীর জনসভা। এদিকে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে গোটা যশোর জেলা এখন নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকা।

নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের স্মরণকালে এটিই সবচেয়ে বৃহত্তম জনসমাবেশ হতে চলছে। বৃহত্তর যশোর জেলা ( যশোর, নড়াইল, মাগুরা, ঝিনাইদহসহ) খুলনা, সাতক্ষীরা থেকেও কয়েক লাখ নেতাকর্মী এ সমাবেশে যোগদান করবেন। ফলে এ জনসমাবেশ জনসমুদ্রে রূপ নেবে বলে মনে করছেন নেতাকর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

বিশ্বকাপের সম্প্রচার বন্ধ সৌদি আরবে, বিরক্ত আরব দেশের ফুটবল ভক্তরা

ক্রীড়া ডেস্ক: এবারের ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখিয়েছে সৌদি আরব।...

সৌদি আরবের ক্লাব থেকে বছরে ৮০০ কোটি টাকার প্রস্তাব রোনালদোকে

ক্রীড়া ডেস্ক: বেশ ঘটনাবহুল দুই সপ্তাহ কেটে গেল ক্রিশ্চিয়ানো রোনালদোর জীবনে। পিয়ার্স মরগানকে দেয়া...

কঠিন শাস্তির মুখে সার্বিয়া

ক্রীড়া ডেস্ক: ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা নিয়ম-শৃঙ্খলার ব্যাপারে শুরু থেকেই বেশ কঠোর । ফুটবলের...

‘আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু’: মেসি

ক্রীড়া ডেস্ক: সৌদি আরবের বিপক্ষে এক হারেই কোণঠাসা অবস্থা। ম্যাচ জিতলে আশা বেঁচে থাকবে,...

চুড়ামনকাটিতে বেশি দামে সার বিক্রির অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক: যশোরে সারের কৃত্রিম সংকট দেখিয়ে কৃষকের পকেট কাটছে ডিলার ও সাব-ডিলারসহ খুচরা...

সীমাহীন কষ্টে ১১২ ঘরের বাসিন্দা

নিজস্ব প্রতিবেদক: পানির অপর নাম জীবন। জীবনের জন্য অত্যাবশকীয় সেই পানির দুই সমস্যায় প্রায়...