Friday, August 12, 2022

নড়াইল যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল

নড়াইল প্রতিনিধি : সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের সব অপচেষ্টার বিরুদ্ধে আওয়ামী লীগের কঠোর অবস্থানের বার্তা দিতে নড়াইল যাচ্ছে দলটির প্রতিনিধি দল।

বুধবার (২০ জুলাই) সকালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে প্রতিনিধি দলে থাকছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

ফেসবুকে দেওয়া এক পোস্টকে কেন্দ্র করে গত ১৫ জুলাই শুক্রবার নড়াইলের লোহাগড়া উপজেলায় দীঘলিয়া সাহাপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি, দোকান ও মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মাত্র কয়েক সপ্তাহ আগেই নড়াইলে ফেসবুকে এক কলেজ ছাত্রের পোস্টকে কেন্দ্র করে কলেজটির অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরানোর ঘটনা ঘটে।

 

নড়াইলে আওয়ামী লীগের প্রতিনিধি দলের যাওয়ার বিষয়ে জানতে চাইলে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করা কঠোর অপরাধ। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপরাধে যেই অপরাধী হোক তাকে বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, নড়াইলে নিরপরাধ মানুষের উপর সংঘবদ্ধভাবে হামলা, দোকানপাট লুট, ভাঙচুর, উপাসনালয়ে হামলা করা হলো। যারা ক্ষতিগ্রস্ত তারা তো কোনো অপরাধ করেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে আমাদের সুস্পষ্ট কঠোর অবস্থান।

নাছিম বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সব ধর্ম ও মতের লোকজন এদেশে শান্তিতে বসবাস করে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার প্রত্যয়ে আমরা সেখানে যাচ্ছি। বাংলাদেশ আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। নড়াইলের এই ঘটনা মুক্তিযুদ্ধের চেতনবিরোধী, বাংলাদেশবিরোধী। যারা সম্পৃক্ত তাদের আইনের আওতায় এনে কঠোর বিচার করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

বার বার ঘুম ভেঙে গেলে শরীরের যেসব মারাত্মক ক্ষতি

কল্যাণ ডেস্ক : শরীরের জন্য ঘুম খুব প্রয়োজনীয় একটি বিষয়। তবে এ ঘুম যদি কম...

আগামী মাসেই দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সেপ্টেম্বর উইন্ডোতে দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে...

‘হাওয়া’য় আইন লঙ্ঘনের প্রমাণ মিলল

কল্যাণ ডেস্ক : ‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন -২০১২ লঙ্ঘনের অভিযোগ তুলেছিল...

এবার প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান যুবক, বিয়েও করলেন

কল্যাণ ডেস্ক : প্রেমের টানে বাংলাদেশে দিনাজপুর শহরের আব্দুল রাজ্জাকের মেয়ে রুম্পার কাছে ছুটে এসেছেন...

কাতার বিশ্বকাপ এক দিন এগিয়ে এনেছে ফিফা

কল্যাণ ডেস্ক : দুই দিন আগেই আভাস মিলেছিল বদলে যেতে পারে কাতার বিশ্বকাপের সূচি। স্বাগতিক...

এটিএম বুথে ব্যবসায়ীকে হত্যা, ছিনতাইকারীকে পুলিশে দিল জনতা

কল্যাণ ডেস্ক : রাজধানীর উত্তরায় একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে মো. শরিফ উল্লাহ (৪৪) নামের...